ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হতে চলছে: তোফায়েল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুন ১, ২০১৯
দেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হতে চলছে: তোফায়েল বক্তব্য রাখছেন তোফায়েল আহমেদ। ছবি: বাংলানিউজ

ভোলা: বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, দেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হতে চলছে। আগে গরীব মানুষ থাকলেও এখন আর সেই অবস্থা নেই। এবছর বাজেটে ৯৩ লাখ মানুষকে সামাজিকখাতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সুতরাং, মানুষের অবস্থা আগের থেকে এখন অনেক ভালো।

শনিবার (০১ জুন) দুপুরে ভোলা সদরের ওবায়দুল হক কলেজ মাঠে গরীব ও দুস্থদের মধ্যে ঈদবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, দারিদ্র্য বিমোচন কমিয়ে আনা হয়েছে।

আগে যেখানে দারিদ্র্যের সংখ্যা ছিল শতকরা ৪৪ জন, সেটা কমে ২০/২১ জন হয়েছে। একই সঙ্গে হতদরিদ্রের সংখ্যাও কমে শতকরা ১১ জন হয়েছে।  

বিএনপির কথা উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, নির্বাচনে হেরে বিএনপির এখন করুণ অবস্থা। তারা বিগত সময়ে নির্বাচনে না এসে ভুল করেছে। এবার নির্বাচনে এলেও মনোনয়নপত্র বাণিজ্যের কারণে হেরেছে।

ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, ভাইস-চেয়ারম্যান মো. ইউনুস, ডা. তাসলিমা আক্তার মুন্নিসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুন ০১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।