ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিপিবি নেতা জাফরকে শেষ বিদায় জানানো হবে শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জুন ১, ২০১৯
সিপিবি নেতা জাফরকে শেষ বিদায় জানানো হবে শনিবার

ঢাকা: বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদকে আগামীকাল শনিবার (১ জুন) মৌলভীবাজারে শেষ বিদায় জানানো হবে।

শুক্রবার (৩১ মে) সিপিবির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১ জুন) সকাল ১০টায় জাফর আহমেদের মরদেহ হিমাগার থেকে প্রথমে শমসেরনগরে তার বাসভবনে, এরপর সিপিবির মৌলভীবাজার জেলা কার্যালয়ে নেওয়া হবে।

সিপিবির মৌলভীবাজার জেলা কমিটির পক্ষ থেকে প্রয়াত নেতার মরদেহ কাস্তে-হাতুড়ি খচিত লাল পতাকা দিয়ে আচ্ছাদিত করে শ্রদ্ধা নিবেদন করা হবে।

এরপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। সেখানে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হবে। এরপর কমিউনিস্ট ইন্টারন্যাশনাল গেয়ে সিপিবির এই নেতাকে শেষ বিদায় জানানো হবে।   

পরে দুপুর ২টায় হযরত শাহ মোস্তফা ঈদগাহ ময়দানে তার নামাজে জানাযা শেষে হযরত শাহ মোস্তফা দরগাহ সংলগ্ন গোরস্থানে তার মরদেহ সমাহিত করা হবে।  

কমরেড জাফরের শেষ বিদায় অনুষ্ঠানে যোগ দেবেন- সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমসহ সিপিবির কেন্দ্রীয় ও স্থায়ী নেতা এবং বিভিন্ন গণসংগঠনের কেন্দ্রীয় নেতারা।

এছাড়া সৈয়দ আবু জাফর আহমেদের মৃত্যুতে ১ জুন সারাদেশে শোকদিবস পালন করবে সিপিবি। এদিন সিপিবির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সব কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

সিপিবির কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনে আগামীকাল সকাল ১০টায় কমরেড জাফরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন দলের নেতা-কর্মীরা। এছাড়াও কেন্দ্রীয় কমিটিসহ সারাদেশে কমরেড জাফরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি ও শোকসভাসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হবে।  

গত ২৮ মে দিনগত রাতে ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আবু জাফর আহমেদ। দীর্ঘদিন ধরেই তিনি হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘন্টা, মে ৩১, ২০১৯
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।