ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাম প্রকাশ না করে ২৯৯ জনকে বিতর্কিত করা হলো

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মে ২৯, ২০১৯
নাম প্রকাশ না করে ২৯৯ জনকে বিতর্কিত করা হলো ছাত্রলীগের পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে নাম প্রকাশ না করে ১৯ পদ শূন্য করার মধ্য দিয়ে সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়া বাকি ২৯৯ জনকে বিতর্কিত করা হয়েছে বলে মন্তব্য করেছেন গত কমিটির দপ্তর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন।

বুধবার (২৯ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।  

এতে লিখিত বক্তব্য পাঠ করেন গত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু।

সুমন বলেন, যে ১৯টি পদ শূন্য করা হয়েছে তাদের নাম প্রকাশ করতে হবে। এটা কেন গোপন করা হলো। শুধু ১৯ জন নয়, কমিটিতে থাকা বাকি বিতর্কিতদেরও বহিষ্কার করতে হবে। তারা ছাত্রলীগের নাম ব্যবহার করে কোনো ধরনের অকাজ করবে সেটা আমরা মেনে নেবো না।
 
সাইফ বাবু বলেন, আন্দোলনের মুখে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক প্রথমে ১৭ জনের কথা স্বীকার করলেও ১৪ দিন পর গতকাল রাতে ১৯ পদ শূন্য করার কথা উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে। তাদের এই পদক্ষেপ আজ প্রমাণ করলো আমাদের দাবি ও আন্দোলন গুরুত্বহীন ছিল না। ১৯টি পদ শূন্য হলেও এখনো যে যার মতো স্বপদে বহাল রয়েছে। এটা সুপরিকল্পিত নয়, অপরাজনীতি। এগুলো অনেক হয়েছে, অনেক সহ্য করেছি। অবিলম্বে শূন্য হওয়া ১৯ জনের নাম ও পদের বিষয়টি স্পষ্ট করুন।

এসময় সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর সাক্ষাৎ কামনা করেন তারা।
 
রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার বলেন, বিতর্কিতদের তালিকা অনেক বড়। মাত্র ১৯ জনের পদ শূন্য করে প্রহসন করা হয়েছে।

তিনি ৪৮ ঘণ্টার মধ্যে শূন্য করা ১৯ জনের নাম প্রকাশ করার আহ্বান জানান তিনি।
 
দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা জানানো হয়েছে সংবাদ সম্মেলন থেকে।
 
বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।