ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

আমি হতাশার কথা বলি না: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৯ ৫:০৮:১২ পিএম
আলোচনা-সভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বাংলানিউজ

আলোচনা-সভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছবি: বাংলানিউজ

ঢাকা: আজকে অনেকে হত্যাশার কথা বলেন, আমি হতাশার কথা বলি না, বলতে চাই না, বিশ্বাসও করি না। আমি মনে করি, রাষ্ট্রপতি জিয়াউর রহমান তার যে দর্শন, তার যে চিন্তা, তা কখনো ব্যর্থ হবার নয়। খালেদা জিয়ার যে আর্দশ, তার ত্যাগ স্বীকার কখনো ব্যর্থ হবার নয়।

বুধবার (২৯ মে) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশের (আইইবি)  মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির প্রতিষ্ঠাতা, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, আজকের এ শাহাদাতবার্ষিকীকে কেন্দ্র করে আমাদের শপথগ্রহণ করতে হবে যে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো। আমরা বিভক্তির চিন্তা করবো না, আমরা কোনো বিভাজনের চিন্তা করবো না।

তিনি বলেন, আসুন আমরা খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার. ও বিএনপিকে একটি সত্যিকার অর্থেই জনগণের মাঝে সবচেয়ে জনপ্রিয় সংগঠন হিসেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার শপথগ্রহণ করি।

স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা যদি আমাদের গঠনতন্ত্র অনুযায়ী দলকে সুগঠিত করি, আর্দশ ও দর্শনকে তরুণ প্রজন্মের কাছে প্রকৃতপক্ষে তাদের উপলব্ধিতে ঢুকিয়ে দিতে পারি, তবে আমাদের পক্ষে অনেক কিছুই সম্ভব।

তিনি বলেন, জিয়াউর রহমানের একটা বানী ছিলো দেশের সার্থে ইস্পাত কঠিন গণঐক্য সৃষ্টি করা। ইস্পাত কঠিন গণঐক্য ছাড়া এ স্বৈরাচার ফ্যাসিবাদ সরকারের কাছ থেকে জনগণকে মুক্ত করা সম্ভব নয়। তাই এর জন্য আমরা যার যার অবস্থান থেকে সক্রিয় থাকবো।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, সেলিমা রহমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এমএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মির্জা ফখরুল ইসলাম আলমগীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-29 17:08:12