ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘খালেদা জিয়া আগের চেয়ে অনেক ভালো আছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
‘খালেদা জিয়া আগের চেয়ে অনেক ভালো আছেন’ বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়া (ফাইল ছবি)

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিকভাবে আগের চেয়ে অনেক ভালো আছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক।

বুধবার (২৯ মে) এক সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ পরিচালক এ কথা বলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে এবং তিনি জীবন-মরণের সন্ধিক্ষণে রয়েছেন— বিভিন্ন গণমাধ্যমে এমন সংবাদ প্রচারিত হয়েছে উল্লেখ করে, এসব সংবাদকে ‘সম্পূর্ণ ভুল’ দাবি করেন বিএসএমএমইউ পরিচালক।

ডা. এ কে মাহবুবুল হক বলেন, তিনি (খালেদা জিয়া) যেসব সমস্যা নিয়ে এখানে ভর্তি হয়েছিলেন সেই সমস্যাগুলো ধীরে ধীরে কমছে। তার ডায়াবেটিস ও আর্থ্রাইটিসের উন্নতি হয়েছে, দুর্বলতা কাটছে। আমরা বলব, শারীরিকভাবে তিনি এখন আগের চেয়ে অনেক ভালো আছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচারণা হয়েছে, বলা হয়েছে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এসব সংবাদ সম্পূর্ণ ভুল। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড কিংবা বিএসএমএমইউ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না করেই এ ধরনের সংবাদ প্রচার করা হয়েছে। তার শারীরিক অবস্থা কখনোই তেমন আশঙ্কাজনক ছিল না, এখনো নেই।

ডা. মাহবুবুল হক আরও বলেন, ক্রমান্বয়ে খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি ঘটছে। কিছু কিছু সমস্যা রয়েছে, যেগুলো ঠিক হতে একটু সময় লাগে, স্লোলি ইমপ্রুভ হয়। তার (খালেদা জিয়া) অবস্থারও উন্নতি ঘটছে। ডায়াবেটিস, আর্থ্রাইটিস, দুর্বলতার মতো যেসব সমস্যা নিয়ে তিনি এখানে ভর্তি হয়েছিলেন, সেগুলো এখন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। এই বয়সে এসে তিনি যেভাবে আছেন, সেটা অনেক ভালো।

বিএসএমএমইউ পরিচালক আরও বলেন, এখানে আসার পর তার নতুন করে কোনো সমস্যা দেখা দেয়নি। এখানে সব ধরনের চিকিৎসা নেওয়া বা থাকা নিয়েও কোনো ধরনের সমস্যা তার হচ্ছে না।

গত ২৫ মার্চ খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থ্রাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন।

বিএসএমএমইউ-তে ভর্তির পর গত ২৮ মার্চ খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন— ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এছাড়া ডা. শামিম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। পরে ওই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। মামলার রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। বিএসএমএমইউতে স্থানান্তরের আগে তিনি সেখানেই বন্দি ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এমএমএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।