ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খাদ্যের মতো রাজনীতিকেও ভেজালমুক্ত করতে হবে: নাসিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মে ২৭, ২০১৯
খাদ্যের মতো রাজনীতিকেও ভেজালমুক্ত করতে হবে: নাসিম গোলটেবিল বৈঠক, ছবি: বাংলানিউজ

ঢাকা: খাদ্যের মতো রাজনীতিকেও ভেজালমুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার (২৭ মে) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘নিরাপদ খাদ্য ও আমাদের করণীয়’  শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মোহাম্মদ নাসিম। ভেজাল ও মাদকবিরোধী আন্দোলন এ সেমিনারের আয়োজন করে।

তিনি বলেন, খাদ্যের মতো রাজনীতিতেও ভেজাল ঢুকে পড়েছে। এসব ভেজালমুক্ত করতে হবে। আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় তাই এখানেও কিছু ভেজাল প্রবেশ করেছে। ‘নব্য আওয়ামী লীগারের’ বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপিকে উদ্দেশে করে নাসিম বলেন, নিজেদের কারণেই বিএনপির পরাজয় হচ্ছে। একবার নির্বাচন স্বীকার করছেন, আরেকবার করছেন না। পার্লামেন্টে চারজন গেলেন মির্জা ফখরুল গেলেন না। আমরা আশা করেছিলাম, তিনি সংসদে যোগ দেবেন। কিন্তু কি কারণে তিনি যোগ দিলেন না, সেটি বোধগম্য নয়। । মনে হয় বাকিদের জিরো বানিয়ে, তিনি হিরো হতে চেয়েছেন। অন্যদিকে, বগুড়ায় দেখলাম ধানের শীষে পক্ষে ভোট চাইতে নেমেছে বিএনপি নেতারা।

তিনি আরও বলেন, এখন তারা আন্দোলনের হুমকি দিচ্ছেন। এ আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না। বিএনপি'র উচিত হবে ভেজাল, মাদক ও নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে আন্দোলন করা। এ আন্দোলন করে তারা এগিয়ে আসুক আমরাও তাদের ধন্যবাদ দেবো। দেশে সুষ্ঠু রাজনীতি চলছে এভাবে চলুক এটা আমরা চাই। আপনারা পার্লামেন্টে গেছেন ভালো কথা এই সমস্ত ইস্যু নিয়ে আলোচনা করুন আন্দোলন করুন মানুষের সমর্থন পাবেন। কিন্তু আন্দোলনের নামে নৈরাজ্য করার চেষ্টা করবেন না।

ভেজাল ও মাদকবিরোধী আন্দোলনের সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খানের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আরও বক্তব্য রাখেন সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এসকে শিকদার ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন সভাপতি আবুল খায়ের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।