ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

সৈয়দ আশরাফ ছিলেন তেজোদীপ্ত ও সাহসী: কৃষিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ১০:০৮:৩৭ পিএম
বক্তব্য দিচ্ছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ছবি: বাংলানিউজ

বক্তব্য দিচ্ছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম তেজোদীপ্ত ও সাহসী ছিলেন। সুযোগ্য পিতার সুযোগ্য সন্তান হিসেবে বাংলাদেশের রাজনীতির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন তিনি।

রোববার (২৬ মে) সন্ধ্যায় সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণে স্মরণ সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক  এসব কথা বলেন।  

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ স্মরণসভার আয়োজন করা হয়। 

সৈয়দ আশরাফুল ইসলামকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে কৃষিমন্ত্রী বলেন, দলের সর্বশেষ কাউন্সিলেও কাউন্সিলরদের কাছে তার জনপ্রিয়তা ও সাধারণ মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা ছিল লক্ষ্যণীয়। তার সততা ও নিষ্ঠা রাজনীতিতে বড় সম্পদ। 

‘তিনি দীর্ঘদিন লন্ডনে ছিলেন। লন্ডনে থেকে পড়াশোনা করেছেন এবং সমসাময়িক বিশ্বরাজনীতি, আন্তর্জাতিক রাজনীতিতে তার সুস্পষ্ট একটা ধারণা ছিল।’

তিনি বলেন, রাজনৈতিক কৌশল কী হওয়া উচিৎ, অনেক কম কথা বললেও কী কথাটি বলা উচিৎ, এই মুহূর্তে কোন পদক্ষেপটি সবচেয়ে গুরুত্বপূর্ণ সেটি সৈয়দ আশরাফ খুব সহজেই নির্ধারণ করতে পারতেন। 

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো. মিজবাহ উদ্দিন সিরাজ, সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী সংসদ সদস্য মির্জা আজম, রেমন্ড আরেং, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এমএএএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ময়মনসিংহ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-26 22:08:37