ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

নির্ধারিত স্থানে না পেয়ে খোলা জায়গায় বিএনপির ইফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ৯:২৪:০১ পিএম
রাস্তার উপর বিএনপি নেতাকর্মীদের ইফতার, ছবি: বাংলানিউজ

রাস্তার উপর বিএনপি নেতাকর্মীদের ইফতার, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পৌর টাউন হল চত্বরে আয়োজিত জেলা বিএনপি ইফতার মাহফিল পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। পরে পৌর টাউনের কলাবাগান এলাকায় রাস্তা ওপরে খোলা জায়গায় তাৎক্ষণিকভাবে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা বিএনপির নেতাকর্মীরা। অন্যদিকে অভিযোগ অস্বীকার করে পুলিশ বলছে, তাদের চত্বর ছেড়ে টাউন হলের ভেতরে ইফতার মাহফিলের আয়োজন করতে বলা হয়েছে।

জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার (২৬ মে) খাগড়াছড়ি পৌর টাউন হল চত্বরে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে জেলা বিএনপি। তবে ইফতারের কয়েকঘণ্টা আগে পুলিশ প্রশাসন থেকে টাউন হল চত্বরে ইফতার মাহফিল না করতে বলা হয়। পরে বিএনপি নেতাকর্মীরা তাৎক্ষণিকভাবে কলাবাগান এলাকায় ইফতার মাহফিলের আয়োজন করে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার বলেন, ‘সব প্রস্তুতি শেষ করার পর পুলিশ ইফতারের কয়েকঘণ্টা উপরের চাপ আছে জানিয়ে ইফতার মাহফিল আয়োজন করা যাবে না বলে জানায়। কেন করতে পারবো না তাও বলেনি। পরে বাধ্য হয়ে কলাবাগান এলাকায় রাস্তায় উপর ইফতার মাহফিলের আয়োজন করি। একটি ধর্মীয় আয়োজনেও এমন বাধা ঘৃন্যতম কাজ বলে তিনি মন্তব্য করেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাৎ হোসেন টিটো বলেন, ‘আওয়ামী লীগ থেকে অভিযোগ ছিলো যে, টাউন হল চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ঢেকে দিয়ে বিএনপি ইফতার মাহফিলের আয়োজন করছে। আমরা ইফতার মাহফিল করতে নিষেধ করিনি। আমরা বলেছি, চত্বরে না করে টাউন হলের ভেতরে আয়োজন করতে। কিন্তু তারা সেখান থেকে সরে কলাবাগান এলাকায় গিয়ে ইফতার মাহফিলের আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ২০, ২০১৯
এডি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-26 21:24:01