ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বান্দরবানে আ’লীগের অর্ধদিবস হরতাল চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মে ২৬, ২০১৯
বান্দরবানে আ’লীগের অর্ধদিবস হরতাল চলছে

বান্দরবান: বান্দরবানে আওয়ামী লীগ নেতা ও পৌর কাউন্সিলর চথোয়াই মং মারমাকে অপহরণের পর হত্যা এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে অর্ধদিবস হরতাল ও প্রতিবাদ কর্মসূচি পালিত হচ্ছে। 

রোববার (২৬ মে) সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত এ হরতাল চলবে।  

হরতালের কারণে বান্দরবানে সকাল থেকে দূরপাল্লার ‌কোনো যানবাহন ছেড়ে যায়নি এবং শহরের অভ্যন্তরে প্রবেশ করেনি।

শহরের দোকান-পাট ও অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ রয়েছে। বাজারের লোকজনের উপস্থিতি কম, কোর্ট এলাকা এবং সরকারি অফিসেও লোকজনের উপস্থিতি রয়েছে খুবই কম।  

বান্দরবানের বাস স্টেশন, রোয়াংছ‌ড়ি বাস স্টেশন, থান‌চি ও রুমা বাস‌ স্টেশনসহ বাজারের বি‌ভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে। তবে হরতালের কারণে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থানে মি‌ছিল করেছে।  

বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী জানান, শান্তিপূর্ণভাবে হরতাল কর্মসূচি পালন করা হচ্ছে। এসময় তিনি চথোয়াই মং মারমাকে হত্যার সঙ্গে যারা জাড়িত তাদের দ্রুত গ্রেফতারের পর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  

গত বুধবার (২২ মে) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার উজি হেডম্যান পাড়ার বাগান বাড়ি থেকে আওয়ামী লীগের ওই নেতাকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এরপর শনিবার দুপুরে ওই এলাকায় নিজ খামার বাড়ির এক কিলোমিটার দূরে গহীণ জঙ্গলের পার্শ্ববর্তী ঝিরি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মে ২০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।