ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, মে ২৩, ২০১৯
সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত  ‘বাংলাদেশে নারীর অগ্রযাত্রা ও স্বদেশ গড়ায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ভূমিকা’-শীর্ষক এ সেমিনার

ঢাকা: সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। এই ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারা। একই সঙ্গে পাঞ্জাবে ধানক্ষেতে আগুন দেওয়ার ছবি বগুড়ার বলে যারা প্রচার করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।  

বৃহস্পতিবার (২৩ মে) আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে নেতারা এ আহ্বান ও দাবি জানান। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘বাংলাদেশে নারীর অগ্রযাত্রা ও স্বদেশ গড়ায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ভূমিকা’-শীর্ষক এ সেমিনারের আয়োজন করা হয়।

 

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, জঙ্গিবাদের সহায়ক শক্তি জামায়াত-বিএনপি। এরা ধর্মকে ব্যবহার করে অধর্মের কাজ করে। খালেদা জিয়ার নেতৃত্বে জামায়াত কৃষি, শিল্পকে ধ্বংস করেছিল, জঙ্গিবাদের সৃষ্টি করেছিল। শেখ হাসিনা এই জঙ্গিবাদকে সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছেন। তারপরও এদের ষড়যন্ত্র থেমে নেই। এদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।  

নারী উন্নয়নে শেখ হাসিনার সফলতার কথা তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, দীর্ঘ ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এলে শেখ হাসিনা বাবার পাশাপাশি মায়ের নামও লেখার সরকারি নির্দেশ দিয়েছিলেন। আজ হাইকোর্ট বাবার পাশাপাশি মায়ের নাম লেখার নির্দেশ দিয়ে সেই কথা স্মরণ করিয়ে দিয়েছেন। শেখ হাসিনা ওই সময় ইউনিয়ন পরিষদে সরাসরি নারীদের নির্বাচনের ব্যবস্থা চালু করে। তিনি প্রথম নারী বিচারপতি করেন। আজ যে নারীর অগ্রগতি সেটা শেখ হাসিনাই শুরু করেছিলেন।  

সেমিনারে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ফেসবুকে ধানক্ষেতে আগুনের ছবি দেওয়া হয়। বলা হয় বগুড়ায় ধানেরক্ষেতে আগুন দেওয়া হয়েছে। আমরা খবর নিয়েছি বগুড়ায় আগুন দেওয়া হয়নি। ভারতের পাঞ্জাবে ধানক্ষেতে আগুন লেগেছিল। উদ্দেশ্যমূলকভাবে সেই ছবি বগুড়ায় ধানক্ষেতে আগুন বলে প্রচার করা হচ্ছে।

‘পাটকল শ্রমিকদের উসকে দেওয়া হচ্ছে। এর আগে তারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে সরকার উৎখাতে ব্যর্থ হয়েছে। এখন এ ধরনের পথ বেছে নিয়েছে। এতেই প্রমাণ হয় সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও শেষ হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হয়েছে সেই উন্নয়ন বাধাগ্রস্ত করতে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র জনগণ সহয্য করবে না। ’

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক সুলতানা শফির সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন অধ্যাপক আনোয়ার হোসেন। সেমিনারে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম ঠান্ডু প্রমুখ।   

বাংলাদেশ সময় ১৬৫১ ঘণ্টা, মে ২৩, ২০১৯ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।