bangla news

মালিকরা শপিংয়ে, শ্রমিকরা রাস্তায়: বাংলাদেশ ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ২:৩২:০৫ পিএম
বাংলাদেশ ন্যাপ

বাংলাদেশ ন্যাপ

ঢাকা: ঈদের এক সপ্তাহ আগেই তৈরি পোশাক শ্রমিক, গণমাধ্যম কর্মী এবং দেশের সরকারি পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করার দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

বৃহস্পতিবার (২৩ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা তৈরি পোশাক শিল্প, গণমাধ্যম কর্মী এবং দেশের সরকারি পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ও সকল ধরনের পাওনা পরিশোধের দাবি জানান এবং একই সাথে তারা শ্রমিক ছাঁটাই বন্ধেরও দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ঈদকে সামনে রেখে আশুলিয়ার বিভিন্ন কারখানায় কৌশলে শ্রমিক ছাঁটাই চলছে। শ্রমিকরা ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়ে ঘরভাড়া, দোকানের বাকি টাকা পরিশোধও তাদের সন্তানদের ঈদের আনন্দ থেকে বঞ্চিত রেখে কারখানার মালিকরা ঈদের কেনাকাটা শুরু করেছেন। অথচ শ্রমিকরা রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।

তারা বলেন, ঈদের আগে সকল কারখানার শ্রমিক ছাঁটাই ও হয়রানি বন্ধ করতে সরকারকে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। এরইমধ্যেই যে সব কারখানা শ্রমিকদের বেতন-বোনাস নাদিয়ে অনির্দিষ্টকালের বন্ধের ঘোষণা দিয়েছে, তাদের অবিলম্বে শ্রমিকদের বকেয়া পরিশোধেরও ব্যবস্থা করতে হবে। 
তারা বলেন, বিজিএমইএ ও বিকেএমইএ সিদ্ধান্ত অনুযায়ী যদি কোনো কারখানা এ সময়ের মধ্যে পাওনা পরিশোধ না করে, তাদের ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আমাদের বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমএইচ/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 14:32:05