ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

শেখ হাসিনা দেশে না এলে আ’লীগের দশা বিএনপির মতো হতো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৪:০১:৪৯ পিএম
সেমিনারে বক্তব্য রাখছেন আ ক ম মোজাম্মেল হক, ছবি: জিএম মুজিবুর

সেমিনারে বক্তব্য রাখছেন আ ক ম মোজাম্মেল হক, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে না ফিরলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকতো না, ভেঙে টুকরো টুকরো হয়ে যেত বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, শেখ হাসিনা দেশে না এলে বর্তমান বিএনপির যে অবস্থা, সেই অবস্থায় চলে যেত আওয়ামী লীগ। মুসলিম লীগের মতো জনবিচ্ছিন্ন একটি দলে পরিণত হতো। 

বুধবার (২২ মে) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনা দেশে না ফিরলে বঙ্গবন্ধুর খুনিদের বিচার হতো না, মানবতাবিরোধী অপরাধের বিচার হতো না, তিস্তার পানি আনা সম্ভব হতো না, ভারতের সঙ্গে ছিট মহল বিনিময় হতো না, বিনা রক্তপাতে বাংলাদেশের সমান সমুদ্রসীমা আমরা পেতাম না। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এসব অর্জন সম্ভব হয়েছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক শক্তির উত্থান শেখ হাসিনা ক্ষমতায় না এলে রোধ করা সম্ভব হতো না। 

সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষাবিদ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুল মান্নান। 

এসময় সেমিনারে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস প্রমুখ।

বাংলাদেশের সময়: ১৫৫০ ঘণ্টা, মে ২২, ২০১৯
আরকেআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 16:01:49