ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রী দায়ী: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ২:৫৩:২৪ পিএম
বিএনপির সংবাদ সম্মেলন

বিএনপির সংবাদ সম্মেলন

ঢাকা: খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী ব্যক্তিহিংসা, দাম্ভিকতা ও জিদের জন্য খালেদা জিয়াকে জোর করে কারারুদ্ধ করে রেখেছেন। তার লন্ডনের বক্তৃতায় তিনি নিজেই সে কথা জানিয়েছেন।

বুধবার (২২ মে) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

কেরানীগঞ্জে কারাগারের ভিতর আদালত নিয়ে যাওয়া সংবিধানবিরোধী দাবি করে রিজভী বলেন, কারাগারের একটি কক্ষে বিচার হতে পারে না। ফৌজদারি কার্যবিধিতে (সিআরপিসি) স্পষ্টভাবে বলা আছে যে, কোথায় কোথায় আদালত স্থানান্তরিত হতে পারে। তাতে উল্লেখ নাই কারাগারে কোর্ট স্থাপিত হতে পারে। সেজন্য সরকারকে বলবো দ্রুত এইসব হঠকারী ও হিংসাত্মক সিদ্ধান্ত প্রত্যাহার করুন। দেশনেত্রী খালেদা জিয়াকে এই মূহূর্তে মুক্তি দিন।

তিনি বলেন, মিডনাইট সরকারের জুলুমে দেশের মানুষ চরম অশান্তিতে আছে। কৃষক-শ্রমিক, চাকরিজীবী, ব্যবসায়ী, দিনমজুর, প্রবাসী, কায়িক শ্রমজীজী— কেউ ভালো নেই, চারদিকে ত্রাহি দশা। জালিমশাহীর বর্বর আঁচড়ে জর্জরিত জনগণ। পবিত্র রমজানেও ভালো নেই দেশের মানুষ, চারিদিকে হাহাকার চলছে। ১৭ কোটি মানুষের শুধু আর্তনাদ, কোথাও শান্তি নেই।

রিজভী বলেন, একদিকে জুলুম অপরদিকে ক্ষমতাসীনরা সাধারণ জনগণের গচ্ছিত টাকাগুলো নিয়ে কেউ মালয়েশিয়া, আমেরিকা, কেউ কানাডা, কেউ সিঙ্গাপুর পাচার করছে। বেগম পল্লী, সেকেন্ড হোম তৈরি করছে। এদিকে দেশে কোটি কোটি যুবক বেকার এবং প্রতিদিনই অসংখ্য মানুষ জীবিকাচ্যুত হচ্ছে ক্ষমতাসীনদের দ্বারা।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমএইচ/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   রুহুল কবির রিজভী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 14:53:24