ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৭:৫৫:৩৬ পিএম
সংবাদ সম্মেলনে বাম জোটের নেতারা। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বাম জোটের নেতারা। ছবি: বাংলানিউজ

বগুড়া: আগামী ২৪ জুন অনুষ্ঠেয় বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার (২১ মে) দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আসন্ন ভোর্ট বর্জনের ঘোষণা দেন এ জোটের নেতারা।

৮টি বাম দল নিয়ে গঠিত জোটের পক্ষে এর সমন্বয়ক ও গণসংহতি আন্দোলন বগুড়ার আহ্বায়ক আব্দুর রশিদ এ ঘোষণা দেন।
 
আসন্ন উপ-নির্বাচন বর্জনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে লিখিত বক্তব্যে তিনি বলেন, গেল বছরের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের নামে প্রহসন করা হয়েছে। দিনের ভোট রাতেই শেষ করা হয়েছে। দেশবাসী ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। ভোট নিয়ে এখনো তারা চরমভাবে ক্ষুব্দ। এখনো বঞ্চনার সেই দগদগে ঘা শুকায়নি।

‘মানুষের ভোটের ‍ওপর আর আস্থা নেই। তারা বিশ্বাস হারিয়ে ফেলেছেন। মানুষের মাঝে সেই বিশ্বাস ফিরিয়ে আনতে নির্বাচন কমিশন ব্যর্থ। ভোটের ওপর মানুষের বিশ্বাস ফেরাতে সরকার কোনো পদক্ষেপ নেয়নি। এতে মানুষের মাঝে হতাশা আরো বেড়েছে।’  
 
আব্দুর রশিদ বলেন, উপজেলা নির্বাচনের আগে নির্বাচন কমিশন বলেছিল সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচন হবে এবং হয়েছেও তাই। এই নির্বাচন কমিশনকে সরকারি দলের আজ্ঞাবহ নির্বাচন কমিশন বললেও অত্যুক্তি হবে না।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের লড়াই-সংগ্রাম অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সহ সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, বগুড়া জেলা বাসদের আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদের (মার্কবাদী) বগুড়া জেলার আহ্বায়ক সামছুল আলম দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মে ২১, ২০১৯
এমবিএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া উপ-নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-21 19:55:36