bangla news

সংসদে সীমিত সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করবো: রুমিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৫:৪৮:২৭ পিএম
রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন রুমিন ফারহানা

রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন রুমিন ফারহানা

ঢাকা: জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে বিএনপির একমাত্র প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, সংসদে আমরা সীমিত সুযোগ পাবো, সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার আমরা করবো। আমরা সোচ্চার থাকবো এবং প্রতিদিনের যে অনিয়ম-অনাচার, জনগণের দুর্ভোগ, মানুষের অধিকার নিয়ে কথা বলবো।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সোমবার (২০ মে) রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল সোমবার। মনোনয়নপত্র বাছাই হবে ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৮ মে। আর ভোট ১৬ জুন।

বিএনপির আর কোনো প্রার্থী না থাকায় এ পদে আর ভোট হবে না। এক্ষেত্রে বাছাইয়ে রুমিনের মনোনয়নপত্র বৈধ হলে এবং প্রার্থিতা প্রত্যাহার না করলে ২৮ মে বিকেলে রুমিনকে নির্বাচিত ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা। এসব বিবেচনায় বলা হচ্ছে, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকই সংরক্ষিত নারী আসনে প্রতিনিধিত্ব করবেন।

রুমিন সাংবাদিকদের বলেন, আমার ওপর একটি দায়িত্ব চলে এসেছে। আমি নিষ্ঠার সঙ্গে, সততার সঙ্গে সে দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করবো। বাংলাদেশের সংবিধানের অনুযায়ী ১৪৯ আসনে জয়লাভ করলেও পরিবর্তন আনবার কোনো ক্ষমতা আপনার নেই। যতক্ষণ না আপনি ১৫১টি আসন পাচ্ছেন।

সাতটি আসন কম কিন্তু আমরা আমাদের সর্বোচ্চটা সেখানে দেবো। আমরা বলবো, আমরা সোচ্চার থাকবো। প্রতিদিনের যে অনিয়ম,  অনাচার, জনগণের যে দুর্ভোগ, মানুষের অধিকারের যে স্খলনটা— সেটা নিয়ে আমরা সংসদে যখনই সুযোগ পাবো তখনই কথা বলবো। সংসদে আমরা সীমিত সুযোগ পাবো, সেই সুযোগের পূর্ণ সদ্ব্যবহার আমরা করবো।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সাতটি আসনে বিজয়ী হয়। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি সবাই শপথ নিয়ে সংসদে গেছেন। এক্ষেত্রে সংসদের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন আইন অনুযায়ী দলটিকে ১টি আসন বণ্টন করে দিয়ে নির্বাচনের তফসিল দিয়েছে ইসি।

মির্জা ফখরুল সংসদ নির্বাচনে তার নিজের আসনে পরাজিত হলেও বিএনপি চেয়াপরসনের বগুড়া-৬ আসন থেকে জয় পেয়েছিলেন। ওই আসনে নির্বাচিত হয়েও নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সেখানে আগামী ২৪ জুন ভোটের তারিখ রেখে উপ-নির্বাচনের তফসিল দিয়েছে ইসি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ২০, ২০১৯
ইইউডি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 17:48:27