ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

বিএনপির নারী এমপি রুমিন ফারহানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ১২:২১:২৬ পিএম
রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন ব্যারিস্টার রুমিন ফারহানা। ছবি: বাংলানিউজ

রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন ব্যারিস্টার রুমিন ফারহানা। ছবি: বাংলানিউজ

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে মনোনয়ন দিয়েছে বিএনপি।

সোমবার (২০ মে) দুপুর ১২টার দিকে মনোনয়নপত্র জমা দিতে আগারগাঁও নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে যান রুমিন ফারহানা। পরে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম-সচিব মো. আবুল কাসেমের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। 

তবে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান কারও নাম উল্লেখ না করে বাংলানিউজকে বলেন, যিনি মনোনয়ন পেয়েছেন তিনি বেলা ২টার মধ্যে নির্বাচন কমিশনে তার মনোনয়ন জমা দেবেন।

বিএনপির একটি সূত্র জানায়, রোববার দিনগত রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ডেকে তার হাতে মনোনয়নপত্র দেওয়া হয়। এ সময় স্কাইপেতে তারেক রহমান তাকে মনোনয়ন দিতে দলকে নির্দেশ দেন।

আইনজ্ঞ হিসেবে রুমিন ফারহানা টিভি টক শোসহ দলের বিভিন্ন সেলেও কাজ করছেন। বিএনপি নেতাকর্মীরা মনে করেন, দলীয় বক্তব্য জাতিকে জানাতে সংসদে কার্যকর ভূমিকা রাখতে পারেন ভাষাসৈনিক অলি আহাদের মেয়ে রুমিন ফারহানা।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২১ মে বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের জন্য ২৮ মে পর্যন্ত সময় রাখা হয়েছে। ভোটের তারিখ রাখা হয়েছে ১৬ জুন।

কিন্তু সংরক্ষিত নারী আসনের ক্ষেত্রে একটি আসনে একক প্রার্থী থাকেন বলে ভোটের আনুষ্ঠানিকতার প্রয়োজন হয় না। প্রার্থিতা প্রত্যাহারের দিন শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয় প্রার্থীকে।

একাদশ সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন এবং স্বতন্ত্র জোটের একজন রয়েছেন।

বিএনপির নির্বাচিতরা আগে শপথ না নেওয়ায় তাদের জন্য নির্ধারিত একটি নারী আসন স্থগিত ছিল। দলের মহাসচিব মির্জা ফখরুল ছাড়া বাকিরা একেবারে শেষ সময়ে শপথ নিলে তাদের জন্য নির্ধারিত একটি নারী আসনের তফসিল ঘোষণা করে ইসি। 

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মে ২০, ২০১৯/আপডেট: ১৩৪৫ ঘণ্টা
এমএইচ/ইইউডি/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 12:21:26