ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

রমজানে প্রচণ্ড তাপদাহে শ্রমিকরা রাস্তায় কেন?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ৪:০৮:১৭ পিএম
মানববন্ধন, ছবি: বাংলানিউজ

মানববন্ধন, ছবি: বাংলানিউজ

খুলনা: পবিত্র রমজান ও প্রচণ্ড তাপদাহের মধ্যে শ্রমিকরা রাস্তায় কেন? সারা বিশ্বে যেখানে পাটের চাহিদা বাড়ছে সেখানে দেশে পাটকল বন্ধ হচ্ছে, শ্রমিকরা বেতন পাচ্ছেন না কেন? সরকারের কাছে এমন প্রশ্ন ছুড়েছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

রোববার (১৯ মে) দুপুর ১২ টায় খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ৯ দফা দাবির প্রতি সমর্থন প্রকাশ করে এবং তাদের কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে মানববন্ধনে এমন প্রশ্ন করেন তিনি। মহানগরের কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, বেতন না পেয়ে পাটকল শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করছেন। পাটকল শ্রমিকদের লাগাতার ধর্মঘট চললেও সরকারের পক্ষ থেকে সমস্যা উত্তরণে কোনো ঘোষণা নেই।

অবিলম্বে আন্দোলনরত শ্রমিকদের নয় দফা দাবি মেনে নেওয়াসহ এ শিল্পকে রক্ষার দাবি জানান তিনি।

এসময় বক্তব্য দেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম, আজিজুল হাসান দুলু, শফিকুল আলম তুহিন, কে এম হুমায়ুন কবির প্রমুখ।

মানববন্ধনে মহানগর বিএনপি এবং বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের ওয়ার্ড, থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশসময়: ১৬০৭ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এমআরএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-19 16:08:17