ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

অভিযোগ খণ্ডাতে প্রত্যয়নপত্র দিলেন ছাত্রলীগ নেতা তুষার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৭ ৯:৫৭:১৪ পিএম
তুষার ও তার তথ্য-প্রমাণাদি

তুষার ও তার তথ্য-প্রমাণাদি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার। কিন্তু কমিটি ঘোষণার পরেই ছাত্রলীগের পদবঞ্চিতরা তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী আদর্শ ধারণ করার অভিযোগ আনেন। যার পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সংবাদ সম্মেলনে অভিযুক্ত নেতাদের নিজের স্বপক্ষে প্রমাণ দেখাতে না পারলে পদশূন্য করার ঘোষণা দেন।

তুষারের বিরুদ্ধে অভিযোগ চট্টগ্রাম কলেজে অধ্যয়নকালীন শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এ বিষয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক এক প্রত্যয়নপত্রে বলেছেন, ‘২০০৯-১০ শিক্ষাবর্ষে মাহমুদুল হাসান তুষার চট্টগ্রাম কলেজের এইচএসসি ‘চ’ শাখার ছাত্র ছিলেন। কলেজে অধ্যয়নকালে ছাত্রলীগের সব কার্যক্রমে অংশ নেন। সে ছাত্রলীগের দুর্দিনের কর্মী। 

সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শাহজাহান, যুবলীগ চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম-সম্পাদক ও সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মোহাম্মদ মিজানুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক রেজাউল করিম তুষারকে আওয়ামী পরিবারের সন্তান হিসেবে প্রত্যয়নপত্র দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তার পক্ষে স্ট্যাটাস দিয়েছেন চট্টগ্রামের ছাত্রলীগের নেতাকর্মীরা।’

এ বিষয়ে মাহমুদুল হাসান তুষার বাংলানিউজকে বলেন, আমার ২৬ বছরের জীবনের ১০ বছর ধরে ছাত্রলীগের রাজনীতি করি। দলের দুর্দিনে ভূমিকা রেখেছি। একটি হল ইউনিটের সাধারণ সম্পাদক হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেছি। এ পর্যায়ে এসে অন্য সংগঠনের কর্মী বলে ব্লেইম দেওয়া সত্যি দুভার্গ্যজনক। আমি সংগঠনের কাছে সব প্রমাণাদি তুলে ধরবো।

বাংলাদেশ সময়: ২১৪৬  ঘণ্টা, মে ১৭, ২০১৯
এসকেবি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রলীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-17 21:57:14