bangla news

মাঠে নামো সঙ্গে থাকবো, ছাত্রদের নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৭ ৮:৫০:০১ পিএম
অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ রাজনৈতিক নেতারা, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ রাজনৈতিক নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ছাত্রদের গণতন্ত্রের আন্দোলনের মাঠে নামার আহবান জানিয়ে বলেছেন, তোমরা মাঠে নামো, কথা দিলাম এই বয়সেও তোমাদের পেছনে নয়, পাশেই থাকবো।

শুক্রবার (১৭ মে) বিকেলে রাজধানীর নয়াপল্টনে একটি হোটেলে ছাত্র মিশন আয়োজিত ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনের সম্মানে ইফতার ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই জনগণের প্রতি কোনো দায় নেই তাদের। সবচেয়ে কম জনপ্রিয় এই সরকার ৩০ ডিসেম্বর পুলিশ, র‍্যাব, বিজিবি ও স্থানীয় প্রশাসনের সহায়তায় যে প্রহসনের নির্বাচন করেছে, আমার ৭২ বছরের জীবনে পৃথিবীর কোথাও এমন নির্বাচন হয়েছে বলে জানা নেই।

আন্দোলন কখন, কীভাবে হবে তার কোনো ঠিক নেই উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ছাত্রদেরই আন্দোলনের জন্য এগিয়ে আসতে হবে। কেউ তোমাদের সংগঠিত করে দেবে না। নিজেদেরই সংগঠিত হয়ে এগিয়ে আসতে হবে।

আন্দোলন-সংগ্রামে ঐক্য গড়ে দেওয়া হয় না উল্লেখ করে তিনি বলেন, সংগ্রামে সব সময় ঐক্য গড়ে ওঠে। জনগণ ঐক্যবদ্ধ হয়। প্রয়োজনের তাগিদে রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হয়। শ্রমিক, ছাত্র ঐক্যবদ্ধ হয়। অর্থাৎ প্রয়োজন যখন হয়, তখন বলে দেওয়া লাগে না। এখন এই প্রয়োজনকে কতোখানি অনুভব করতে পারছেন, সেটাই মূলকথা। ক্ষেত্র প্রস্তুত, কিন্তু আমরা অনুভব করতে পারছি কি-না যে, এখনই সময়।

ছাত্র মিশনের সাধারণ সম্পাদক সৈয়দ মিলনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, খালেদা জিয়ার মুক্তি ও এই সরকারের পতন তরান্বিত করতে ছাত্র যুবকদের ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে। সেজন্য ছাত্রলীগ বাদে সব ছাত্র সংগঠনকে এক হতে হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ফারুক রহমান, ছাত্রদল নেতা মাহবুবুর রহমান, ছাত্র শিবির নেতা রাশিদুল ইসলাম, ছাত্র মজলিস নেতা সাদিক সালিম, লেবার পার্টির ছাত্র বিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম, লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্র মিশনের যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মে ১৭, ২০১৯
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-17 20:50:01