ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

মাহফুজ উল্লাহ ছিলেন অন্ধকারে আলোকবর্তিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মে ১৭, ২০১৯
মাহফুজ উল্লাহ ছিলেন অন্ধকারে আলোকবর্তিকা সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণসভা | ছবি: শাকিল

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ ছিলেন একজন জাতীয়তাবাদী মনস্কের লোক। তিনি ছিলেন অন্ধকারে আলোকবর্তিকা। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে বই লিখে গভীর জ্ঞানের পরিচয় দিয়েছেন তিনি। তার সত্যবাদী ও গণতন্ত্রমনা বিশ্লেষণের ভাষা অনেক শক্তিশালী।

শুক্রবার (১৭ মে) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত প্রয়াত সাংবাদিক মাহফুজ উল্লাহর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

আব্দুল্লাহ আল নোমান বলেন, বিএনপিকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে ক্ষমতাসীন দল।

তারা নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। সুতরাং ক্ষমতাসীনদের কথায় বিভ্রান্ত হবেন না।  

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে রাজনৈতিক দর্শন ছিলো, সেটা মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে এগিয়ে যেতে হবে। রাজনীতিতে জেল জুলুম থাকবে।

সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি জাতীয় ঐক্যফ্রন্টের নিয়ামক শক্তি। ঐক্যফ্রন্ট গঠন হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুমতি সাপেক্ষে। সুতরাং ফ্রন্টে দলমত থাকবে, এটাই গণতন্ত্র।  

তিনি বলেন, বর্তমান সরকার লুটপাটের সরকার, এরা এ দেশটাকে লুটেপুটে খাচ্ছে। এই দুর্নীতিবাজ সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে দলীয় নেতাকর্মীদের সুশৃঙ্খল হতে হবে। তাহলেই খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব হবে।  

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ ছিলেন সত্য ও স্পষ্টবাদী লোক। যেসব বিশিষ্টজনের মেরুদণ্ড মাখন দিয়ে তৈরি, সেসব বুদ্ধিজীবীদের সংখ্যা এত বেশি, তারা সবাই শাসক দলের অনুগত, সেই ক্ষেত্রে একজন সত্য ও গণতন্ত্রকামী মাহফুজ উল্লাহ ছিলেন অনেক শক্তিশালী। অত্যাচারী মানুষের পক্ষে মাহফুজ উল্লাহ ছিলেন লাইট হাউস।

সংগঠনের সভাপতি সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় বক্তব্য রাখেন শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মে ১৭, ২০১৯
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad