ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কেনার আহ্বান নাসিমের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৯:১৬:৩০ পিএম
মোহাম্মদ নাসিম। ফাইল ফটো

মোহাম্মদ নাসিম। ফাইল ফটো

ঢাকা: কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে জন্য ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কেনার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। 

তিনি বলেন, বাংলাদেশ কৃষকপ্রধান ও কৃষিনির্ভর দেশ। যখন দেখি সে কৃষকরাই ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত, তখন কষ্ট লাগে। তাই অর্থমন্ত্রীকে আহ্বান জানাবো, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে কৃষকদের কাছ থেকে আরো বেশি দামে ধান কেনার ব্যবস্থা করুন।

বৃহস্পতিবার (১৬ মে) ১৪ দলের শরিক গণআজাদী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, সরকার ভর্তুকি দিয়ে সার ও বীজ কম মূল্যে কৃষকদের মাঝে সরবরাহ করছে। কিন্তু এখন ধান উৎপাদনে কৃষকের মজুরি খরচ অনেক বেশি পড়ছে। তাছাড়া মধ্যস্বত্ত্বভোগীরাও বেশি সুবিধা ভোগ করছে। এ কারণে কৃষকদের কাছ থেকে বেশি দামে ধান কেনার ব্যবস্থা করতে হবে।

আগামী শুক্রবার (১৭ মে) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এ দিবসটির তাৎপর্য তুলে ধরে নাসিম বলেন, সেদিন দুর্জয়ের প্রতীক হিসেবে শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন। তিনি অনেক লড়াই-সংগ্রাম করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আজ তার হাত ধরেই দেশের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশের দিকে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা।

গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সভাপতিমন্ডলীর সদস্য ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় পার্টির (জেপি) সভাপতিমন্ডলীর সদস্য এজাজ আহমেদ মুক্ত, ন্যাপের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এসকে/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 21:16:30