ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

গণতন্ত্র ফেরাতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৩:৩৮:১৫ পিএম
আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ নেতারা, ছবি: বাংলানিউজ

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: এ দেশের জনগণ গণতন্ত্রের জন্য স্বাধীনতা সংগ্রাম করেছে, জীবন দিয়েছে, কিন্তু আজ স্বাধীন দেশে গণতন্ত্র নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, দেশের গণতন্ত্রকে ফেরাতে হলে গণতান্ত্রিক আন্দোলনে বারবার নেতৃত্ব দিয়ে বিজয়ী হওয়া সেনাপতি খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, খুবই অন্যায়ভাবে প্রতিহিংসাপরায়ণ হয়ে শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আটকে রেখেছে। খালেদা জিয়ার মামলার শুনানির সময় আমরা সারাদিন আদালতে গিয়ে বসে থাকতাম। সেখানে সরকারদলীয় কোনো আইনজীবী খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ করতে পারেননি। আইনজীবীরা ধারণা করছেন, খালেদা জিয়া এসব অভিযোগের সঙ্গে জড়িত। আদালত কী ধারণা দিয়ে পরিচালিত হয়? আদালত প্রমাণ চায়।

তিনি বলেন, সরকার উন্নয়ন উন্নয়ন বলে গলা ফাটাচ্ছে। দেশে উন্নয়ন হচ্ছে কিন্তু তা অসম উন্নয়ন। যারা ধনী, তারা আরও ধনী হচ্ছে।  এদেশের ধনীরা যে হারে আরও ধনী হচ্ছে, সে হারে চীন এবং আমেরিকার ধনীরাও ধনী হচ্ছে না। এরকম অসম উন্নয়ন অব্যাহত থাকলে এক সময় দেশে বিলাসবহুল পণ্যের ছড়াছড়ির সঙ্গে গরিবের লাশের ছড়াছড়ি দেখা যাবে।

নজরুল ইসলাম খান আরও বলেন, দরকারি কাজের কথা ও প্রয়োজনীয় কথা অনেকেই বলে, কিন্তু সেই প্রয়োজনীয় কাজ সবাই করে না। মওলানা ভাসানী প্রয়োজনীয় কথা বলতেন এবং সেই প্রয়োজনীয় কাজটি করতেন। এ দেশে যতগুলো আন্দোলন-সংগ্রাম হয়েছে, মৃত্যুর আগ পর্যন্ত মওলানা ভাসানী সেসব আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে গেছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু’র সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিনা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 15:38:15