ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

হামলার প্রতিবাদে ছাত্রলীগের পদবঞ্চিতদের মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৩:১৫:৪৯ পিএম
অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের মানববন্ধন

অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিতর্কিত কমিটির বিরুদ্ধে আন্দোলনে হামলার ঘটনায় মানববন্ধন করেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। এসময় তারা ঘোষিত কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণার দাবি জানান।

বুধবার (১৫ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, কবি জসীম উদ্দীন হল শাখার সাধারণ সম্পাদক শাহেদ খান, রোকেয়া হল শাখার সভাপতি বিএম লিপি আক্তার, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, সাবেক সদস্য তানভীর হাসান সৈকত, শামসুন নাহার হল শাখার সভাপতি নিপু ইসলাম তন্বী, সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা প্রমুখ।

পূর্ণাঙ্গ কমিটিতে উপ-সাংস্কৃতিক সম্পাদক পাওয়া বিএম লিপি আক্তার বলেন, আমাদের ছোট পদ দেওয়া হয়েছে বা আমরা পদ না পাওয়ার জন্য আন্দোলন করছি না, বরং কমিটিতে মাদক মামলার আসামি, বিবাহিত, অছাত্র, ছাত্রদল, রাজাকারের সন্তানদের পদ দেওয়া হয়েছে, তার জন্য আমরা আন্দোলন করছি। যাদের কমিটিতে রাখা হয়েছে তাদের ২২ জনের আগে কোনো পদ ছিল না। অথচ তাদের পদ দেওয়া হয়েছে।

আইন অনুষদ ছাত্রলীগের সভাপতি শরিফুল হাসান শুভ বলেন, অনেক ত্যাগী কর্মীদের বঞ্চিত করে নিজেদের অনুগতদের কমিটিতে পদ দেওয়া হয়েছে। যারা শুরু থেকে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছে তাদের মূল্যায়ন করা হয়নি। উল্টো এর প্রতিবাদ করলে আমাদের বোনদের উপর হামলা চালিয়েছে তারা। বিতর্কিত এ কমিটি মানি না।

মানববন্ধনে তারা ‘জামায়াত-শিবির ছাত্রদল অনুপ্রবেশকারীদের কমিটি মানি না’, ‘আমাদের বোনদের উপর হামলা কেন বিচার চাই বিচার চাই’, ‘অবৈধ কমিটি মানি না’, ‘অছাত্রদের আদুভাইদের কমিটি মানি না’, ‘ক্যাম্পাস থেকে বহিষ্কৃতদের কমিটি মানি না’, ‘বঙ্গবন্ধুর ছাত্রলীগে অছাত্রদের স্থান নেই’সহ বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এসকেবি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রলীগ মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 15:15:49