ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

তারেক রহমানের জেলমুক্তি দিবস আজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০
তারেক রহমানের জেলমুক্তি দিবস আজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জেলমুক্তি দিবস আজ শুক্রবার।

দিবসটিতে তারেক রহমানের ওপর আলোচনা সভা ও র‌্যালি করার প্রস্তুতি নিয়েছে বিএনপি।



এ উপলক্ষে সকাল ১১টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে প্রথম এবং বিকেলে কাঁটাবনের আইসিএমএবি অডিটোরিয়ামে হবে দ্বিতীয় আলোচনা সভা। এছাড়া ছাত্রদলের পক্ষ থেকে সারা দেশে র‌্যালি বের করার প্রস্তুতি নেওয়া হয়েছে।

অন্যদিকে, তারেক রহমানের শারীরিক সুস্থতা কামনা করে দলের উদ্যোগে মিলাদ মাহফিল আয়োজনের কথা রয়েছে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে।

উল্লেখ্য, ওয়ান-ইলেভেনের পর পরিবর্তিত রাজনৈতিক প্রেক্ষাপটে খালেদা জিয়ার জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানের বিরুদ্ধে দুনীর্তি ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ ওঠে। ২০০৭ সালের ৭ সেপ্টেম্বর তাকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায় যৌথবাহিনী। কারাভোগের এক পর্যায়ে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য ২০০৮ সালের ৩ সেপ্টেম্বর তাকে প্যারোলে মুক্তি দেয় সরকার। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয় তাকে। আরও উন্নত চিকিৎসার প্রয়োজন হলে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তাকে লন্ডনে পাঠনো হয়। তারেক রহমান বর্তমানে লন্ডনে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়:  ০১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa