ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ঈদের পর সরকার পতনের দুর্বার আন্দোলন: হান্নান শাহ

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০

চট্টগ্রাম: ঈদের পর সরকার পতনের আন্দোলনের জন্য বিএনপি নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার (অব.) আসম হান্নান শাহ।

বুধবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।



তিনি বলেন, ‘বর্তমান সরকার দেশে স্বৈরাচারী শাষণ কায়েম করেছে। এ সরকারকে হটাতে ঈদের পরপরই বেগম খালেদা জিয়ার নেতৃত্বে শুরু হবে দুর্বার গণআন্দোলন। দেশকে দুঃশাসনের হাত থেকে রা করতে এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য এখন থেকে প্রস্তুতি নিতে হবে। ’

হান্নান শাহ বলেন, ‘বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল সময়ের প্রয়োজনে। সেই সময় দেশে কার্যত কোনো রাজনৈতিক দল ছিল না। দেশে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের মানুষ জিয়াউর রহমানকে তখন মতায় বসিয়েছিলেন। কোনো ধরণের ষড়যন্ত্র কিংবা দমন নিপীড়নের মাধ্যমে শহীদ জিয়াউর রহমানের নাম এদেশের মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। ’

উত্তর জেলা বিএনপির সভাপতি ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা প্রফেসর এমডিএম কামাল উদ্দিন, আসলাম চৌধুরী, এসএম ফজলুল হক, এরশাদ উল্লাহ, এম নাজিম উদ্দিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa