ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বপ্নের গণতন্ত্র প্রতিষ্ঠা করবোই: ড. কামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ৫, ২০১৯
স্বপ্নের গণতন্ত্র প্রতিষ্ঠা করবোই: ড. কামাল সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেনসহ গণফোরাম নেতারা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সংবিধানে লেখা আছে, এদেশের মালিক দেশের নাগরিকেরা। আজ যেভাবে সেই মালিকানা হরণ করা হয়েছে, অবাধ, নিরপেক্ষ নিবাচনের মাধ্যমে সংসদ গঠন করা হয়নি, তাই জাতিকে এগিয়ে আসতে হচ্ছে তার অধিকার ফিরিয়ে আনার জন্য। আমরা এদেশে গণতন্ত্র ফিরিয়ে আনবোই। 

রোববার (০৫ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, দেশে এখন গণতান্ত্রিক শাসন ব্যবস্থা নেই।

তবে এদেশের জনগণ এটা কোনো দিন মেনে নেয়নি। তারা গণতন্ত্রের জন্য আপোসহীন আন্দোলন করেছে। জনগণকে ঐক্যবদ্ধ করে দেশের যে আকাঙ্ক্ষিত ভবিষ্যত, আমরা তা গড়ে তুলবো। এক্ষেত্রে গণমাধ্যমেরও মুখ্য ভূমিকা রয়েছে এবং তারা সেই ভূমিকাই পালন করবে।

তিনি বলেন, জনগণকে নিষ্ক্রিয়ভাবে বসে থাকলে চলবে না। তাদের সক্রিয়ভাবে গণতন্ত্র ফেরানোর আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। জেলায় জেলায় থানায় থানায় সংগঠিত হয়ে নিজের অধিকারকে ফিরিয়ে আনার জন্য সংগ্রামে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণকে ঐক্যবদ্ধ করে সোচ্চার হয়ে আমরা আন্দোলন সংগ্রম করে যাবো।

দেশের মানুষের প্রতি উদ্দেশ্য করে ড. কামাল বলেন, জনগণকে আমরা এই প্রতিশ্রুতি দিতে চাই যে, আমরা এ ব্যাপারে সক্রিয়ভাবে অবশ্যই ঝুঁকি নেবো। অতীতে আমরা সফল হয়েছি। এই আন্দোলনেও আমরা সফল হবো, এটা আমরা বিশ্বাস রাখি।  

‘আপনাদের এই প্রতিশ্রুতি দিয়ে বলতে চাই, আসুন আপনারা আমাদের সঙ্গে ঐক্যবদ্ধ হোন। আমরা যে লক্ষ্যগুলো তুলে ধরেছি, সেগুলো সামনে রেখে জনগণকে আরও সুসংহত করে ইনশাল্লাহ, জনগণই ক্ষমতার মালিক হবে। এভাবেই আমরা আমাদের স্বপ্নের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারবো,’ বলেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad