ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘ফণী’ দুর্গতদের জন্য বিএনপির ত্রাণ কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মে ৫, ২০১৯
‘ফণী’ দুর্গতদের জন্য বিএনপির ত্রাণ কমিটি গঠন ফণী’র প্রভাবে তীব্র বাতাস

ঢাকা: ঘূর্ণিঝড় ‘ফণি’র আঘাতে বাংলাদেশের উপকূলীয় ক্ষতিগ্রস্ত এলাকাগুলো জরুরি ভিত্তিতে দলের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রম চালানোর জন্য ‘জাতীয় ত্রাণ কমিটি’ গঠন করেছে বিএনপি।

রোববার (০৫ মে) দুপুরে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে রিজভী জানান, সামুদ্রিক ঝড় ‘ফণী’র আঘাতে বাংলাদেশের উপকূলীয় ক্ষতিগ্রস্ত এলাকাগুলো জরুরি ভিত্তিতে দলের পক্ষ থেকে ত্রাণ কার্যক্রম চালানোর জন্য বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আহ্বায়ক করে কমিটি করা হয়েছে।

কমিটির সদস্য সচিব করা হয়েছে দলের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আমিনুর রশীদ ইয়াসিনকে।  

কমিটির অন্য সদস্যরা হলেন- সংশ্লিষ্ট জেলাগুলোর বিএনপি জাতীয় নির্বাহী কমিটির নেতা এবং বরিশাল, বরগুনা, সাতক্ষীরা, ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী ও চাঁদপুর জেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদকরা। তাদের নেতৃত্বে ওইসব জেলায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করা হবে।

অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ গত শুক্রবার (০৩ মে) উড়িষ্যার পুরিতে ঘণ্টায় প্রায় ২শ’ কিলোমিটার বাতাগের গতিবেগে আঘাত হানে। এরপর পশ্চিমবঙ্গ হয়ে শনিবার (০৪ মে) সকালে বাংলাদেশ উপকূলে আছড়ে পড়ে সামুদ্রিক ঝড়টি। তবে গতিপথে শক্তি হারিয়ে দুর্বল হয়ে যাওয়ায় ও সরকারে পর্যাপ্ত প্রস্তুতি থাকায় বাংলাদেশে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।