ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

রাজনীতি

‘বিএনপির এমপিদের আগে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ৫, ২০১৯
‘বিএনপির এমপিদের আগে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল’ স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মির্জা ফখরুল/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে যোগদানের বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে সিদ্ধান্ত নিয়েছেন তা সঠিক উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা অতীতে যে বলেছিলাম আমরা যাবো না সেই সিদ্ধান্তটি আমাদের ওই মুহূর্তে সঠিক ছিল না। এটা বলতে আমার কোনো দ্বিধা নেই।

রোববার (৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তিনতলায় সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের লড়াইটা করতে হবে সব জায়গা থেকে।

সংগ্রাম করতে হবে। পথ বের করে নিতে হবে। ভেতরেও কথা বলতে হবে, বাইরেও বলতে হবে। শুধু নেগেটিভ চিন্তা করলে এগোনো যাবে না। পজিটিভ চিন্তাও করতে হবে।  

এই সরকার শুধু গণতন্ত্রেরই ক্ষতি করেনি, সবদিক থেকে দেশেরও ক্ষতি করেছে দাবি করে ফখরুল বলেন, আজ অর্থনীতির অবস্থা অত্যন্ত খারাপ। যতই বলুক প্রবৃদ্ধি বাড়ছে, অর্থনীতির ভীষণ উন্নয়ন হয়েছে, অর্থনীতি একেবারে গম গম করছে। কিন্তু অর্থনীতি অত্যন্ত ভয়াবহ অবস্থায় রয়েছে। কয়েকদিন আগে সিপিডিও একথা বলেছে।

বিএনপি ঐক্যবদ্ধ আছে উল্লেখ করে ফখরুল বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে দেওয়া হচ্ছে। জামিন পাওয়ার যোগ্য হলেও ভয়ে তাকে জামিন দিচ্ছে না। কারণ সরকার জানে দেশনেত্রী বেরিয়ে এলে হ্যামিলনের বাঁশির মতো মানুষ বেরিয়ে আসবে। তিনি এতোই অসুস্থ, তার জরুরি চিকিৎসা দরকার। আমি বলতে চাই কারাগারে খালেদা জিয়ার যদি কিছু ঘটে তাহলে তার সমস্ত দায়-দায়িত্ব এই সরকারকে বহন করতে হবে।

‘প্রয়াত নাসির উদ্দিন আহম্মেদ পিন্টু দলের লড়াকু সৈনিক ছিলেন। সেজন্য তাকে টার্গেট করে অত্যন্ত পরিকল্পিতভাবে কারাগারে হত্যা করা হয়েছে। পিন্টু ব্যক্তিগতভাবে আমার খুব প্রিয় ছিল। আরাফাত রহমান কোকোর মৃত্যুর পরে জেলখানায় তার নামে মিলাদ মাহফিলের আয়োজন করাই তার জন্য কাল হলো। ’ 

আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, ইয়াসীন আলী, বিএনপি নেতা ফখরুল ইসলাম রবিন, শামীম পারভেজ, অ্যাডভোকেট শাহিন শওকত, হাজী শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa