ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আপস করলে খালেদা প্রধানমন্ত্রী হতেন: খন্দকার মাহবুব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, মে ৪, ২০১৯
আপস করলে খালেদা প্রধানমন্ত্রী হতেন: খন্দকার মাহবুব

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, খালেদা জিয়া আপসহীন নেত্রী। তিনি যদি অন্যায়ের সঙ্গে আপস করতেন তাহলে শুধু জেল থেকে মুক্তিই পেতেন না, অনেক আগে তিনি দেশের প্রধানমন্ত্রীও হতে পারতেন।

শনিবার (৪ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘সব রাজবন্দির মুক্তির দাবিতে’ জিয়া আদর্শ একাডেমি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে খন্দকার মাহবুব হোসেন বলেন, লন্ডনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এক বক্তব্যের মাধ্যমে শপথ ভঙ্গ করেছেন।

তিনি স্পষ্ট করে বলেছেন- তারেক রহমান বেশি বাড়াবাড়ি করলে তার মাকে (খালেদা জিয়া) জেল থেকে মুক্তি দেওয়া হবে না। এ কথার মাধ্যমে প্রমাণ হয় প্রধানমন্ত্রীর ক্ষোভের কারণেই খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না। প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার সময় কোনো রাগ বা ক্ষোভের বশবর্তী না হওয়ার যে শর্ত আছে তা তিনি ভঙ্গ করেছেন।  
 
খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথের আন্দোলনই একমাত্র পথ উল্লেখ করে খন্দকার মাহবুব হোসেন বলেন, রাজপথে নামতে পারলে সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে যাবে। তারা খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে। বৃহত্তর আন্দোলনের ডাক দিয়ে রাজপথে নামার ঘোষণা দেওয়া হলে জনগণই রাজপথ উত্তপ্ত করে তুলবে।

জিয়া আদর্শ একাডেমির সভাপতি আজম খানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দলের চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান  হাবিব, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গনি চৌধুরী, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগরীর সভাপতি আবদুর রহমান বাবুল, মৎস্যজীবী দলের সদস্য আবদুর রহীম, কৃষক দল নেতা শাহজাহান সম্রাট, ছাত্রদল নেতা মামুন হোসেন ভূইয়া প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।