ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বিএনপির মধ্যে চেইন অব কমান্ড নেই: চিফ হুইপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, মে ১, ২০১৯
বিএনপির মধ্যে চেইন অব কমান্ড নেই: চিফ হুইপ

মাদারীপুর: বিএনপির মধ্যে দলের চেইন অব কমান্ড নেই মন্তব্য করে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, তাদের ছয়জন নির্বাচিতদের মধ্যে প্রথমে একজন আসলেন, পরে আরও চারজন আসলেন। তারা বললেন, এটা দলের সিদ্ধান্ত। অথচ তাদের মহাসচিব আসলেন না। ফলে বিভ্রান্ত সৃষ্টি হয়েছে। তবে যারা সংসদে এসেছেন তাদেরকে ওয়েলকাম (স্বাগতম) জানাই।

বুধবার (১ মে)  দুপুরে জেলার শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বড় কেশবপুর এলাকায় ৪৫ শতাংশ সরকারি জমিতে নির্মিত গুচ্ছগ্রাম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ একথা বলেন।

চিফ হুইপ প্রশ্ন রেখে বলেন, তাহলে কি দলের সিদ্ধান্ত মহাসচিব মানেন না? তিনি কার সিদ্ধান্ত মানেন? এটা কি খালেদা জিয়ার সিদ্ধান্ত না তারেক জিয়ার সিদ্ধান্ত? দলের সিদ্ধান্ত না মানলে তাকে তো একদিনের মধ্যেই বহিষ্কার করা উচিৎ ছিল।

সেটাও তো করে নাই। এটাই বিভ্রান্ত। তারা নিজের দলকেই নেতৃত্ব দিতে পারে না।

তিনি আরও বলেন, ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা টানা তিনবার বিপুল ভোটে ক্ষমতায় রয়েছি। আর বিএনপি মাত্র ১০ বছর বিরোধী দলে তাতেই তাদের এ অবস্থা সৃষ্টি হয়েছে। আটজন এমপিই তাদের কথা শোনেন না। বেশি হলে তো আরও কথা শুনবে না। কারণ তাদের দলের মধ্যে ঐক্যবদ্ধতা নেই। দলে চেইন অব কমান্ড নাই।  

দলকে যারা পরিচালনা করতে পারে না। এ দেশকেও তারা পরিচালনা করতে ব্যর্থই হবেন বলেও মন্তব্য করে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

এসময়  উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক সজল নুর, উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. লতিফ মোল্লা প্রমুখ।

জানা যায়, শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বড় কেশবপুর গ্রামে পদ্মায় ভাঙনের শিকার হয়ে যেসব পরিবার ভূমিহীন হয়ে পরেছে, সেসব পরিবারের জন্য ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে এ গুচ্ছগ্রামটি নির্মাণ করা হয়েছে। ভূমিহীন ৫০টি পরিবারের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মে ০১, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।