ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মির্জা ফখরুলের শপথ না নেওয়া বিএনপির অপকৌশল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, মে ১, ২০১৯
মির্জা ফখরুলের শপথ না নেওয়া বিএনপির অপকৌশল সমাবেশে বক্তব্য দিচ্ছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করা দলটির রাজনৈতিক কৌশল নয়, রাজনৈতিক অপকৌশল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, বিএনপির ছয়জন নির্বাচিত সংসদ সদস্যের মধ্যে পাঁচজন শপথ নিলেন, আর মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নিলেন ন। এটা বিএনপির রাজনৈতিক কৌশল নয়, এটা রাজনৈতিক অপকৌশল।

বুধবার (০১ মে) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হানিফ এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি এখন রাজনীতির অপকৌশল করে নিজেদের দলে ভাঙনের জন্য অপেক্ষা করছে। বিএনপি জনগণের পক্ষে না, জনগণ ছাড়া চলতে চায়। রাজনীতিতে জনগণ ছাড়া পথ চলা যায় না। তবুও বিএনপি জনগণকে বাদ দিয়ে শুধু অপকৌশল বেছে নেয়। এই বিএনপির রাজনীতি হলো অশুভ রাজনীতি।

দেশের চলমান উন্নয়নের ধারার গতি রোধ করতে একটি মহল তৎপর বলে অভিযোগ করে হানিফ বলেন, দেশের উন্নয়নের ধারা রোধ করতে একটি মহল এখনও তৎপর। আমাদের সরকার শ্রমিকদের উন্নয়নে সব ধরনের কাজ করে যাচ্ছে। শ্রমিকদের উন্নয়ন হলে দেশের উন্নয়ন নিশ্চিত হবে। দেশ উন্নত হলে শ্রমিকের ভাগ্যের উন্নয়ন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজটিই করছেন।

আরও পড়ুন>> কৌশলগত কারণে শপথ নেইনি: ফখরুল

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে এ সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা।

এর আগে মে দিবসের সমাবেশ উপলক্ষে শ্রমিক লীগের বিভিন্ন ইউনিটের শত শত নেতাকর্মী মিছিল নিয়ে এসে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সমবেত হন।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মে ০১, ২০১৯
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।