ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘বিএনপি চলবে তারেকের একক সিদ্ধান্তে, এমন খবর ভিত্তিহীন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
‘বিএনপি চলবে তারেকের একক সিদ্ধান্তে, এমন খবর ভিত্তিহীন’ রুহুল কবির রিজভী আহমেদ (ফাইল ফটো)

ঢাকা: ‘বিএনপি চলবে তারেকের একক সিদ্ধান্তে’ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত এ ধরনের খবর সম্পূর্ণরূপে উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বিএনপি তারেক রহমানের একক সিদ্ধান্তে চলবে এমন খবর ভিত্তিহীন। বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল।

দলের কার্যক্রম পরিচালনায় গণতান্ত্রিক নীতি অনুসরণ করা হয়। সংশ্লিষ্ট কমিটির নেতাদের মতামতের ভিত্তিতেই দলের যেকোনো কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করা হয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সিনিয়র নেতাসহ তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গেও আলোচনা করে সিদ্ধান্ত নেন।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, রোববার (২৮ এপ্রিল) দলের জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি, সাংগঠনিক কার্যক্রমসহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। কিন্তু সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের একক সিদ্ধান্তে দল চলবে এ ধরনের কোনো আলোচনা হয়নি। এ ধরনের সংবাদ প্রচার জনমনে বিভ্রান্তি তৈরির আরেকটি নতুন কৌশল।

‘বিএনপির সংসদ সদস্যকে শপথ নেওয়ার ক্ষেত্রে সরকারের কোনো চাপ নেই’ প্রধানমন্ত্রীর গণভবনে সংবাদ সম্মেলনে দেওয়া এ বক্তব্যের জবাবে রিজভী বলেন, তার এ বক্তব্যের পর জনগণ নিশ্চত হয়েছে যে, ধানের শীষের প্রার্থীদের চাপ দেওয়া হচ্ছে শপথ নিতে। কারণ প্রধানমন্ত্রী যা বলেন, করেন তার উল্টোটা।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া শনিবার (২৭ এপ্রিল) তার এলাকায় বিএনপির স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে মতিবিনময় সভা করছিলেন। সেখানে তিনি যখন ঘোষণা দেন, ‘দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেবেন না। তারপরে সরকারের একটি সংস্থার কয়েক ব্যক্তি উকিল আবদুস সাত্তারকে সেই সভা থেকে নিরিবিলি কথা বলার জন্য নিয়ে যেতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন। ওই সভায় উপস্থিত নেতাকর্মীরা আমাদের জানিয়েছেন, সেখান থেকে উকিল আবদুস সাত্তারকে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমাদের নেতা-কর্মীদের প্রতিরোধের মুখে তারা সফল হয়নি। কেবল উকিল আবদুস সাত্তারই নন, শপথ নিতে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত অন্যদেরও চাপ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।