bangla news

শপথ নেয়া জাহিদুরকে বহিষ্কার করলো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৭ ৯:৪৩:৫৫ পিএম
জাহিদুর রহমান

জাহিদুর রহমান

ঢাকা: সংসদ সদস্য (এমপি) হিসেবে শপথ নেয়ায় ঠাকুরগাঁও-৩ আসনে বিএনপি থেকে নির্বাচিত জাহিদুর রহমানকে দলের সব ধরনের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। 

শনিবার (২৭ এপ্রিল) রাতে রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। 

তিনি বলেন, ‘আমাদের দলের সিদ্ধান্ত ছিল যারা সংসদ নির্বাচনে নির্বাচিত ঘোষিত হয়েছেন তারা সংসদে শপথ নেবেন না। এই সিদ্ধান্ত লঙ্ঘন করে ঠাকুরগাঁও -৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান শপথ নিয়েছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করায় তাকে সর্বসম্মতভাবে প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।’                

‘এছাড়া বৈঠকে সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।’
           
এর আগে রাত সাড়ে আটটা থেকে এক ঘণ্টারও বেশি সময় বৈঠক করেন বিএনপির সিনিয়র নেতারা। এতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.  খন্দকার মোশাররফ হোসেন,  ব্যারিস্টার মওদুদ আহমদ,  ব্যারিস্টার জমির উদ্দিন সরকার,  লে. জে. (অব.)  মাহবুবুর রহমান,  মির্জা আব্বাস,  ড.  আবদুল মঈন খান,  গয়েশ্বর চন্দ্র রায়,  নজরুল ইসলাম খান,  আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীকে ঠাকুরগাঁও-৩ আসনে এমপি নির্বাচিত হন জাহিদুর রহমান। এরপর দলীয় সিদ্ধান্ত অনুসারে বিএনপি থেকে নির্বাচিত ছয়জন এমপি শপথ নেননি। 

তবে নির্ধারিত ৯০ দিনের আগে শপথ নিয়েছেন জাহিদুর রহমান। তিনি বলেছেন, এলাকার মানুষের চাপে শপথ নিয়েছেন তিনি। 

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯/আপডেট: ২১৫৭ ঘণ্টা
এমএইচ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-27 21:43:55