ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কেউ চলে গেলে দলের ক্ষতি হবে না: মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
কেউ চলে গেলে দলের ক্ষতি হবে না: মোশাররফ

ঢাকা: দলীয় সিদ্ধান্তের বাইরে দুই-একজন শপথ নিয়ে চলে গেলে দলের কোনো ক্ষতি হবে না জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি একটি বটগাছের মতো। এখান থেকে দুই-একটা পাতা ঝরলে তাতে কিছু যায় আসে না।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক কমিটির সঙ্গে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

দলীয় আনুগত্যের বাইরে গিয়ে বিএনপির এমপিরা কেন শপথ নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে মোশাররফ বলেন, বিএনপি একটা বড় বটগাছ, এখান থেকে দুই-একটা পাতা ঝরে গেলে কিছু যায় আসে না।

আমাদের অতীত ইতিহাসে এ রকম উদাহরণ আছে। জিয়াউর রহমানের মৃত্যুর পর হুদা আর মতিন এবং প্রেসিডেন্টের কেবিনেটের ডাকসাইটের মন্ত্রীরা বিএনপি ভাঙার চেষ্টা করেছিলেন। ওয়ান ইলেভেনের সময় চেষ্টা করেছিলেন, পারেন নাই। আমরা মনে করি, আমাদের সিদ্ধান্তের বাইরে কেউ কোনও পদক্ষেপ নিলে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে দল। তাতে দলের কোনো ক্ষতি হবে না।
 
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিকে চাপে রাখার জন্যই খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। জামিনযোগ্য মামলা হওয়া সত্ত্বেও জামিন দেওয়া হচ্ছে না। অন্যদিকে অন্য মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রাখা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপিকে চাপে রাখা হচ্ছে না, এটা জনগণই বিচার করবে। জনগণের চোখের সামনে পরিষ্কার, এ সরকার একতরফাভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য বিরোধী দলের ওপর বিভিন্ন ধরনের চাপ দিয়ে যাচ্ছে। বিএনপির ওপর বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করছে।  

এসময় তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মজিবুর রহমান, যুগ্ম-আহ্বায়ক বাহাউদ্দিন বাহারসহ তিন শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।