ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জাহিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
জাহিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিএনপি ...

ঢাকা: দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ শপথ নিলে তা সাংগঠনিক অপরাধ হিসেবে বিবেচনায় এনে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ শপথ নেওয়ার প্রতিক্রিয়ায় দলের এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, দলের সিদ্ধান্ত হচ্ছে, শপথ গ্রহণ না করা।

এই সিদ্ধান্তকে অমান্য করে যদি কেউ শপথ গ্রহণ করে থাকেন তা নিসন্দেহে সাংগঠনিক অপরাধ। অবশ্যই এরকম ব্যক্তির বিরুদ্ধে দ্রুতই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, বিএনপির সিদ্ধান্ত হচ্ছে শপথ গ্রহণ না করার। সুতরাং এখন প্রশ্নই উঠতে পারে না শপথ নেওয়ার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টায় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ গ্রহণ করেন জাহিদুর রহমান জাহিদ।

একাদশ নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ জন ধানের শীষ প্রতীক নিয়ে এবং গণফোরামের ২ জন সদস্য নির্বাচিত হন। বিএনপির ৬ জনের মধ্যে অন্যরা হলেন, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান, চাঁপাই নবাবগঞ্জ-২ আমিনুল ইসলাম, চাঁপাই নবাবগঞ্জ-৩ হারুনুর রশীদ, বগুড়া-৪ মোশাররফ হোসেন ও ব্রাক্ষনবাড়িয়া-২ আসনে উকিল আবদুস সাত্তার।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা,  এপ্রিল ২৫, ২০১৯
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।