ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শপথ গ্রহণকারীদের জনগণ ক্ষমা করবে না: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
শপথ গ্রহণকারীদের জনগণ ক্ষমা করবে না: গয়েশ্বর

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত কেউ শপথ নেবেন না বলে বিএনপির দলীয় সিদ্ধান্ত রয়েছে জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যারা এ সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছেন এবং শপথ নেবেন, তারা জাতীয়তাবাদী শক্তি তথা দেশ ও জাতির দুশমন। জনগণ তাদের ক্ষমা করবে না।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণমাধ্যমবিরোধী কালো আইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, যেভাবেই হোক শেখ হাসিনা এখন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন, তিনি একজন নারী।

সংসদের স্পিকারও একজন নারী। কিন্তু এদেশে নারীদের এখন কোনো নিরাপত্তা নেই। বাসস্ট্যান্ড থেকে বিমানবন্দর এখন কোথাও নারীরা নিরাপদ নয়।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত, আদর্শ এবং নেত্রীকে জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকেন বা ভবিষ্যতে নেন, তারা জাতীয়তাবাদী দলের শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখেন না। তারা হলেন গণদুশমন এবং সময়মতো জনগণই তাদের বিচার করবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রশ্নবিদ্ধ উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সেখানে ভোট কারচুপি হয়েছে। সরকার জনগণের সঙ্গে থাকতে পারে নাই। কারণ জনগণ মনে করেন এ নির্বাচন প্রশ্নবিদ্ধ। সেক্ষেত্রে বিএনপি থেকে যিনি নির্বাচিত হয়েছেন, ব্যক্তিগত স্বার্থে তিনি শপথ নিয়েছেন।

তিনি বলেন, বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামে এ সিদ্ধান্ত আগেই হয়ে গেছে যে বিএনপি এবারের সংসদে যোগ দেবে না। সেক্ষেত্রে আজ সংসদে যিনি যোগ দিয়েছেন বা বাকি যারা সংসদে যাবেন তারা ব্যক্তিগত স্বার্থেই যোগ দেবেন।

সদ্য শপথ নেওয়া বিএনপির এমপি জাহিদুর রহমানের কঠোর সমালোচনা করে গয়েশ্বর বলেন, সিদ্ধান্তের জন্য তাকে অপেক্ষা করতে হবে। জনগণও তাকে ক্ষমা করবে না। দল থেকে তার বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।
 
বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি শাখাওয়াত ইবনে মঈনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব (একাংশ) এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি  (একাংশ)  কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, নুরুল আমিন রোকন, মোদাব্বের হোসেন, শাহিন হাসনাত প্রমুখ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শপথ নিয়েছেন। স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করান।
 
বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।