ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

৩০ এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ৭:৩৫:০৭ পিএম
জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে ড. কামাল হোসেনসহ নেতারা। ছবি: বাংলানিউজ

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে ড. কামাল হোসেনসহ নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডসহ দেশজুড়ে নারী নির্যাতনের প্রতিবাদে’ আগামী ৩০ এপ্রিল (মঙ্গলবার) রাজধানীর শাহবাগে ‘গণজমায়েত’ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। সেদিন বিকেল ৪টায় এ ‘গণজমায়েত’ হবে।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্ট প্রধান ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠকে এ কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান ঐক্যফ্রন্টের নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

আ স ম রব বলেন, আগামী ৩০ এপ্রিল বিকেল ৪টায় শাহবাগে নুসরাত হত্যাসহ নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে গণসমাবেশ এবং খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আমরা একটি সুধী সমাবেশ ও ইফতার মাহফিল করবো। আর ভবিষ্যতে যেন এ ঘটনা না ঘটে, তার গ্যারান্টি দিতে হবে। 

এছাড়া, নোয়াখালী ও রাজশাহীসহ বিভিন্ন শহরে ঐক্যফ্রন্ট গণশুনানির জন্য যাবে উল্লেখ করে আ স ম রব বলেন, গণশুনানির তারিখ পরে জানানো হবে।

একাদশ সংসদ নির্বাচনে নির্বাচিত বিএনপির ৬ এমপির শপথ গ্রহণের বিষয়ে জানতে চাইলে ঐক্যফ্রন্টের এ নেতা বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কেউ শপথ নেবে না, এই সিদ্ধান্ত আমাদের অব্যাহত আছে।

নারী নির্যাতনের বিষয়ে আ স ম রব বলেন, তিন মাসে ১৬০টি শিশু ধর্ষিত হয়েছে! পুলিশ যদি সক্রিয় থাকতো এবং নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতো তাহলে নারী ও শিশুদের ওপরে এভাবে নির্যাতন হতো না। 

জাতীয় ঐক্যফ্রন্ট ছিল, আছে এবং থাকবে উল্লেখ করে জেএসডি সভাপতি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি। এছাড়া সব নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের জামিন দিতে হবে।

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঐক্যফ্রন্টের এ নেতা বলেন,  হামলায় আমাদের বাংলাদেশের শিশু জায়ান চৌধুরী (আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি) মারা গেছে। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আর তার বাবা (মশিউল হক চৌধুরী প্রিন্স) আহত হয়ে হাসপাতালে আছেন, আমরা তার আশুরোগ মুক্তি কামনা করছি।

এর আগে বিকেল সোয়া ৪টায় এ সভা শুরু হয়। সভায় আ স ম রব ছাড়াও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 19:35:07