ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

খালেদা জিয়াকে সরকার মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে: দুলু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৫:৩৮:৩০ পিএম
রাজশাহীতে বর্ধিত সভায় বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু

রাজশাহীতে বর্ধিত সভায় বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু

রাজশাহী: সরকার ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটি সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে রাজশাহী মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

সভায় বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমরা বগুড়ায় সমাবেশ করেছি, পাবনা ও সিরাজগঞ্জে করেছি এবং এরই ধারাবাহিকতায় রাজশাহীতে এসেছি। এটা চলতে থাকবে।

তিনি বলেন, আজকে আপনারা জানেন আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। কারাগারে থাকা অবস্থায় সরকার বিভিন্ন নাটক শুরু করেছে। আপনারা দেখেছেন কয়েকদিন আগে সরকারের সব থেকে গুরুত্বপূর্ণ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মন্ত্রী বলেছেন, যদি খালেদা জিয়ার পক্ষ থেকে প্যারোলের আবেদন করেন তাহলে তাকে নাকি মুক্তি দেবে।

‘এ মুহূর্তে বাংলাদেশের ৯০ ভাগ মানুষ খালেদা জিয়াকে ভালোবাসেন। সেই নেত্রীকে কারাগারে আটকিয়ে রেখে সরকার নাটক করছে। ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে সরকার। খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। তাকে আইনের মাধ্যমে মুক্ত করা সম্ভব নয়’।

দুলু বলেন, আন্দোলন করেই আমরা খালেদা জিয়াকে মুক্ত করতে চেয়েছিলাম। কিন্তু আমরা আন্দোলন করলেই সরকার বলে, বিএনপি নাকি সন্ত্রাসী দল। দেশে কিছু হলেই বিএনপির দোষ। আবার আন্দোলন না করলেও বিএনপি ঘরে ঢুকে গেছে, বিএনপির শক্তি নাই। তাই আমরা মনে করি, সরকারকে আমরা অনেক ছাড় দিয়েছি, অনেক সুযোগ দিয়েছি। আমরা এখন মনে করি, সোজা আঙ্গুলে 'ঘি' উঠবে না। বাকা করতে হবে।

দুলু আরও বলেন, তৃণমূল পর্যায় থেকে যারা ত্যাগী-সাহসী, যারা অতীতের জেল-জুলুম অত্যাচারীর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে তাদের নিয়ে দলকে আবারও নতুনভাবে সাজানো হবে। যারা ভয় পায় না আমরা এ ধরনের সাহসী নেতাকর্মীকে দলে নির্বাচিত করতে চাই। এ তৃণমূল থেকেই দলকে সুসংগঠিত করে এ সরকারের বিরুদ্ধে গণআন্দোলন-সংগ্রামের মাধ্যমে আমরা জেলখানা থেকে খালেদাকে বের করে আনতে চাই।

এ সময় সরকারকে ক্ষমতা থেকে হটাতে উপস্থিত নেতাকর্মীদের দুই হাত তুলে শপথ নিতে বলেন বিএনপির এ নেতা। 

বর্ধিত সভার উদ্বোধক ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট কামরুল মনির। রাজশাহী জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) শাহীন শওকত। 

এছাড়া সভায় সাবেক এমপি জাহান পান্নাসহ জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এসএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 17:38:30