ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

তারেকের নেতৃত্বকে সরকার ভয় পাচ্ছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ৩:০১:১৪ পিএম
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ জিয়া পরিবারের বিরুদ্ধে সরকার আদালতকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, তারেক রহমানকে বিনাশ ও তার স্বচ্ছ ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার জন্য হেন কাজ নেই যা এ জনভিত্তিহীন সরকার করছে না। একদিকে তারা তাদের অনুগত কিছু ‘পেইড মিডিয়া’ দিয়ে জিয়া পরিবারের বিরুদ্ধে ‘হাইপার প্রোপাগান্ডা’ চালাচ্ছে, অন্যদিকে আদালতকে ব্যবহার করছে।

তিনি বলেন, সরকার দেশের আদালত ব্যবহার করে তারেক ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের নামে যুক্তরাজ্যের একটি ব্যাংকে থাকা তিনটি হিসাব জব্দের আদেশ করিয়েছে বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে। সরকারের  নির্দেশে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ওই আদেশ দিয়েছেন বলেও জানা গেছে। মিথ্যা ও সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। বিএনপিকে চাপে রাখতে সরকার দুদককে দিয়ে একটি কাল্পনিক ও মিথ্যা আবেদনের মাধ্যমে আদালতকে দিয়ে তারেক রহমানের বিরুদ্ধে এ আদেশ করিয়েছে। এটি একটি আষাঢ়ে গল্প।

তারেক রহমানের নেতৃত্বে বিএনপি যেভাবে সুসংগঠিত হচ্ছে, সাংগঠনিক শক্তি বাড়ছে তাতে ক্ষমতাসীন সরকার ভীত হয়ে পড়েছে দাবি করে রিজভী বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশে তারেক রহমানের নামে কাল্পনিক মিথ্যা অভিযোগ সামনে এনেছে তারা।

সাধারণত রাষ্ট্র পরিচালনা করতে গেলে অনেক সময় সরকার ধীরে ধীরে মানুষের কাছ থেকে হারিয়ে যায় বা তাদের জনপ্রিয়তা হ্রাস পায়। কিন্তু আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করেছে, জনপ্রিয়তা আরও বেড়েছে- শুক্রবার (১৯ এপ্রিল) আওয়ামী লীগের যৌথসভায় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, দেশে একটা প্রবাদ আছে এক কান কাটলে হাঁটে জঙ্গল দিয়ে। দুই কান কাটলে হাঁটে সবার সামনে দিয়ে। কারণ তখন তার লজ্জা-শরম থাকে না। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এহেন বক্তব্যে গোরস্থানের লাশও খিলখিল করে হেসে উঠবে। মিডনাইট সরকারের লোকদেরও এখন লজ্জা-শরম নেই। তাদের নির্লজ্জ মিথ্যাচার করতে লজ্জাবোধ হয় না।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
এমএইচ/আরআইএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 15:01:14