ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

সিলেটে আ’লীগ নেতার দখলে থাকা ভূমি উদ্ধারে আলটিমেটাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ১০:৪৮:০২ পিএম
মানববন্ধনে অংশ নেন মুক্তিযোদ্ধারা

মানববন্ধনে অংশ নেন মুক্তিযোদ্ধারা

সিলেট: সিলেটে আওয়ামী লীগ নেতার দখল থেকে ভূমি উদ্ধারে আলটিমেটাম দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

বুধবার (১৭ এপ্রিল) দুপুর ২টার দিকে নগরের জিন্দাবাজার মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ আলটিমেটাম দেওয়া হয়।  

মানববন্ধন থেকে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা সংসদের মালিকানা প্রায় দুই শতক ভূমির উপরে দোকানকোঠা দখলমুক্ত রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সিলগালা করে রাখে জেলা প্রশাসন। কিন্তু ওইসব দোকানকোঠা বেআইনিভাবে দখল করে নিয়েছেন প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতা। তিনি রাতারাতি পত্রিকার ছাপাখানার মালামাল ওখানে স্থানান্তর করে নিয়েছেন।  

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী সোমবারের (২২ এপ্রিল) মধ্যে দোকানকোঠাগুলোর দখল ছাড়তে হবে। অন্যথায় মুক্তিযোদ্ধারা আন্দোলনে নামবে। তাতে যদি ওই আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধাদের উপর হাত তোলারও চেষ্টা করেন, তাতেও মুক্তিযোদ্ধারা পিছপা হবে না।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সুব্রত চক্রবর্তী জুয়েলের সভাপতিত্বে ও মহানগর সন্তান কমান্ডের আহ্বায়ক নুর আহমদ কামালের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ডেপুটি কমান্ডার মো. আক্রম আলী, সহকারী কমান্ডার সাইফুল হোসেন ফটিক, সহকারী কমান্ডার সুবেদার আফতাব উদ্দিন, আলী আহজদ, সুবেদার মেজর রফিক উদ্দিন আহমদ, সদর কমান্ডার এরশাদ আলী, দক্ষিণ সুরমা কমান্ডার কুটি মিয়া, বিশ্বনাথ কমান্ডার হাজী ওয়াহিদ আলী, ওসমানীনগর কমান্ডার মো. ফারুক, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ-সভাপতি সারোয়ার আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ রাজু, সাংগঠনিক সম্পাদক মাছুম আহমদ, ছাব্বির আহমদ, ছিফৎ আহমদ, যুবকমান্ড নেতা মনোজ কপালী মিন্টু প্রমুখ।

এদিকে, মুক্তিযোদ্ধা সংসদের একমাত্র অবলম্বন মালিকানা দোকানকোঠাগুলো আওয়ামী লীগ নেতা দখলে নেওয়ায় সিলেটে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় বইছে। এরইমধ্যে বিষয়টি জেলা প্রশাসনও দেখে দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এনইউ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-17 22:48:02