ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

‘বিরোধী পক্ষকে দমাতে নতুন নতুন কৌশল করছে সরকার’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ৮:৫২:০২ পিএম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরোধী পক্ষকে দমিয়ে দেয়ার জন্যে নতুন নতুন কৌশল উদ্ভাবন করে তাদের দমিয়ে দিয়েছে সরকার। ইলিয়াস আলীর মতো প্রতিবাদী কণ্ঠস্বর, সাহসী মানুষকে তারা সরিয়ে দিয়েছে। ভয়ের রাজত্ব সৃষ্টি করে ভয়ের একটা ফোবিয়া তৈরি করা হয়েছে। আমরা এই অবস্থার অবসান চাই। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই ধরনের নির্যাতন-নিপীড়নকারী সরকারের পতন হতে বাধ্য।

বুধবার (১৭ এপ্রিল) রাতে বনানীতে বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

২০১২ সালের ১৭ এপ্রিল বনানীর বাসা থেকে বেরুনোর পরপরই মহাখালীর সাউথ পয়েন্ট স্কুলের সামনে থেকে ইলিয়াস আলী নিজের গাড়ি চালকসহ গুম হন। বুধবার তার নিখোঁজের ৭ বছর পূর্তিতে সন্ধ্যায় বনানীতে ইলিয়াস আলীর বাসায় যান বিএনপি মহাসচিব। তিনি ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, বড় ছেলে আরবার ইলিয়াস ও ছোট মেয়ে সাইয়ারা নাওয়ালসহ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন।

এ সময় দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য আয়েশা সিদ্দিকা মানি, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, গুমের ব্যাপারটা আমাদের কাছে খুব একটা পরিচিত ব্যাপার ছিলো না। এনফোর্স ডিজঅ্যাপিয়ারেন্স- এটা আমরা বইয়ে পড়তাম, ল্যাটিন আমেরিকায় এসব ঘটনা ঘটতো। বাংলাদেশে এটা শুরু হলো এই সরকার আসার পর থেকেই, সেটা ২০১১-১২ সাল থেকে শুরু হয়েছে। এরপর আমরা জানি যে, আমাদের অনেক নেতা-কর্মী, বিরোধী দলের নেতা-কর্মী, ট্রেড ইউনিয়নের নেতা গুম হয়ে গেছেন, এদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

তিনি বলেন, এখনো অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি গুম আছেন যেমন বিগ্রেডিয়ার জেনারেল আজমী, একজন ব্যারিস্টারসহ অনেকেই। ২০১৩ সালের দিকে যখন আন্দোলন চরম পর্যায়ে সেই সময়ে একসাথে অনেক ছাত্র নেতা গুম হয়েছেন। এর মধ্যে শাহিনবাগের মামুন, সুমন, মুন্নাসহ অনেকে। তাদের পরিবার আশা করে হয়ত তারা ফিরে আসবে কিন্তু এখনো ফিরে আসেনি। এরকম একটা নজিরবিহীন পরিবেশ সৃষ্টি করেছে এ সরকার।

মির্জা ফখরুল বলেন,  জনগণের মধ্যে এই বোধ সৃষ্টি হয়ে গেছে যে, আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, জনগণের সাথে তাদের কোনো সম্পর্ক নেই। নির্যাতন-নিপীড়ন করেই তাদের ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে। আমরা এখনো আশা করি, ইলিয়াস আলী আমাদের মাঝে, তার পরিবারের মাঝে ফিরে আসবে। তার ছোট্ট মেয়ে বাবা বলে ডাকতে পারবে। আমরা বিশ্বাস করি অন্যান্য যারা নিখোঁজ ও গুম হয়ে গেছে তারা ফিরে আসবে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এমএইচ/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   মির্জা ফখরুল ইসলাম আলমগীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-17 20:52:02