ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

মুজিবনগর দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৬ ৭:৫৩:২২ পিএম
...

...

ঢাকা: স্বাধীনতা ঘোষণার পর স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে ১৭ এপ্রিল। ইতিহাসে দিনটি ঐতিহাসিক মুজিবনগর দিবস হিসেবে পরিচিত।

প্রতিবছরের মতো এবারও দিবসটিকে যথাযথ মর্যাদায় পালনের জন্য বিস্তারিত কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ। 

বুধবার (১৭ এপ্রিল) ভোর ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এবং দেশের সকল জেলা আওয়ামী লীগের কার্যালয়ে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে দলটি।

এদিন মুজিবনগরে ভোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় মুজিবনগর স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ হবে। সকাল সোয়া ১০টায় গার্ড অব অর্নার অনুষ্ঠান। সকাল সাড়ে ১০টায় মুজিবনগর দিবসের জনসভা। 

শেখ হাসিনা মঞ্চে ওই জনসভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য ও মুজিবনগর দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। 

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এক বিবৃতিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি যথাযথ মর্যাদায় পালনের জন্য সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী এবং সহযোগী সংগঠনসমূহসহ সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯ 
এসকে/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-16 19:53:22