ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টিটুকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন জাপার জাহাঙ্গীর 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
টিটুকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন জাপার জাহাঙ্গীর 

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটুকে সমর্থন দিয়ে ভোট থেকে সরে দাঁড়িয়েছেন জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ। আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মসিকের প্রথম মেয়র হচ্ছেন ইকরামুল হক টিটু। 

জাহাঙ্গীর ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় সংসদের বিরোধী দলের উপনেতা রওশন এরশাদের ‘দক্ষিণ হস্ত’ হিসেবে পরিচিত।  

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

 

সংবাদ সম্মেলনের শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু দলটির নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে সেখানে উপস্থিত হন। পরে দু’জন ময়মনসিংহ সিটি করপোরেশনের উন্নয়নে একযোগে কাজ করারও ঘোষণা দেন।

এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ইকরামুল হক টিটুকে নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। সেজন্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে ও মহাজোটের স্থানীয় রাজনীতির সহাবস্থানের প্রতি সমর্থন জানিয়ে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিলাম।

তিনি বলেন, আমাদের নেত্রী রওশন এরশাদ ময়মনসিংহের উন্নয়ন প্রশ্নে মহাজোটের সকল শরীকদের ঐক্যবদ্ধ উন্নয়ন প্রচেষ্টা প্রয়োজন উপলব্ধি করেছেন। প্রধানমন্ত্রীর প্রতি তার শ্রদ্ধা স্বরূপ নৌকার মনোনীত প্রার্থীর প্রতি সমর্থন জানানোর ইচ্ছা ব্যক্ত করেছেন। এসব কারণে ইকরামুল হক টিটুকে সমর্থন নিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার করলাম।

নির্বাচন থেকে সরে দাঁড়ানো এই প্রার্থী বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি ময়মনসিংহের উন্নয়ন প্রশ্নে যত বাঁধা-বিপত্তি রয়েছে সেগুলো দূর করতে আমাদের নেত্রী রওশন এরশাদসহ মহাজোটের সকল স্থানীয় মন্ত্রী, এমপিসহ স্থানীয় নেতৃবৃন্দ সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করে নবজাগরণ সৃষ্টি করতে সক্ষম হবেন।

‘আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়েই ময়মনসিংহের উন্নয়নের রোডম্যাপ বাস্তবায়ন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি,’ যোগ করেন জাহাঙ্গীর।  

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, আব্বাস উদ্দিন তালুকদার প্রমুখ।  

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু বলেন, বিগত দু’টি নির্বাচনে রওশন এরশাদকে আমরা আওয়ামী লীগ পরিবার ও জাতীয় পার্টির নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে ময়মনসিংহ-৪ (সদর) আসনে বিজয়ী করেছি। সবার সহযোগিতায় ময়মনসিংহকে একটি মডেল নগরী হিসেবে গড়ে তুলতে আমরা সম্মিলিতভাবে কাজ করে যাবো।

জাতীয় পার্টি সবসময় সহযোগিতা করছে উল্লেখ করে তিনি বলেন, আমরা এক পরিবারের মতো একে অপরের সঙ্গে মিলেমিশে ময়মনসিংহকে সমৃদ্ধ নগরী হিসেবে গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।