ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

নুসরাত হত্যায় ক্ষমতাসীনরা জড়িত: নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৬ ৩:১৪:৩৯ পিএম
জাতীয়তাবাদী ওলামাদল আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন নজরুল ইসলাম খান | ছবি: ডিএইচ বাদল

জাতীয়তাবাদী ওলামাদল আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখছেন নজরুল ইসলাম খান | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যায় হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছিলো। ৪৮ মাসে হয়নি, ৪৮ বছরেও হবে না। এখন নুসরাত হত্যার বিচারেও দেখছি ক্ষমতাসীন দল এবং প্রশাসনের সাথে যুক্ত কিছু ব্যক্তি জড়িত। হয়তো তাদেরও বিচার হবে না।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামাদল আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, একদিনের মানববন্ধনে এ দেশকে বিচারহীনতা এবং অপমৃত্যুর হাত থেকে রক্ষা করা যাবে না। আমাদের সারাদেশে সকল ক্ষেত্রে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আমরা দেখেছি এর আগে কোনো নারী হত্যা বা ধর্ষণের বিচার হয়নি। এই বিচারহীনতা থেকে আমরা যতদিন মুক্ত হতে না পারবো ততদিন পর্যন্ত মর্যাদাশীল মানুষ মুক্তিযোদ্ধা পরিবার ও তাদের সন্তান নিরাপদ নয় এবং আমাদের মা বোনরাও নিরাপদ না।

নজরুল ইসলাম খান আরো বলেন, জনগণের কাছে দায়বদ্ধ, জনগণের ভোটে নির্বাচিত সরকার আমাদের দেশে নাই। যদি জনগণের দ্বারা নির্বাচিত সরকার থাকতো তাহলে এসব হত্যাকাণ্ডের বিচার করতো।

যেখানে আমাদের সন্তানরা নিরাপদে থাকবে না, মা বোনদের নিরাপত্তা থাকবে না, যেখানে বিচারহীনতার সংস্কৃতি আমাদের সমস্ত অর্জনকে গ্রাস করে নেবে এমন একটা দেশ গড়তে আমরা মুক্তিযুদ্ধ করিনি। আমাদের মুক্তিযুদ্ধের সুবর্ণ ফসল গণতন্ত্রকে লুট করা হয়েছে, যোগ করেন নজরুল ইসলাম খান।

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে তিনি বলেন, তাকে জেলখানায় আটকিয়ে রেখে তার অসুস্থতা আরো বাড়িয়ে দেওয়া হচ্ছে।

ওলামাদলের সভাপতি নেসারুল হকের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, নির্বাহী সদস্য আবু নাসের রহমতুল্লাহ, ওলামাদলের সদস্য সচিব নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এমএইচ/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-16 15:14:39