ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

বগুড়ায় বিএনপি নেতা হত্যার প্রতিবাদে ৫ দিনের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৮:২৪:২০ পিএম
মাহবুব আলম শাহীন

মাহবুব আলম শাহীন

বগুড়া: বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যার প্রতিবাদে পাঁচদিনের কর্মসূচি দিয়েছে জেলা বিএনপি।

সোমবার (১৫ এপ্রিল) বিকেলে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম এ কর্মসূচি ঘোষণা করেন।

সাইফুল বলেন, শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি চলাকালে বিএনপি নেতার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারে ব্যর্থ হলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

কর্মসূচিগুলো হলো- সোমবার কালো ব্যাজ ধারণ, দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা। মঙ্গলবার (১৬ এপ্রিল) প্রতিবাদ সমাবেশ, বুধবার (১৭ এপ্রিল) কালো পতাকা নিয়ে র‌্যালি, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) স্মরণসভা ও শুক্রবার (১৯ এপ্রিল) দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল।

এদিকে বিকেল সাড়ে ৪ টার দিকে শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ে সামনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে দলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। এ সময় জেলা বিএনপির পক্ষ নিহতের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর সেখান থেকে মরদেহ নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয়বার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
 
এর আগে রোববার (১৪ এপ্রিল) দিনগত রাত ১১ টার দিকে শহরের নিশিন্দারা উপশহর বাজার এলাকায় বিএনপি শাহীনকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
 
বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমবিএইচ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14