ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

লড়াই শুরু হলেই দেখা যাবে কে মাঠে আছেন, কে পালিয়ে গেছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৩:২৩:৩৬ পিএম
আলোচনা সভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: শাকিল আহমেদ

আলোচনা সভায় বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ফ্যাসিবাদের অবসান ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে মাঠের লড়াইয়ের বিশ্বস্থ আর অভিজ্ঞ নেত্রীর নাম খালেদা জিয়া। এই নেত্রীকে ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার করা যাবে না। তাই আমরা নেত্রীর মুক্তির জন্য রাজপথে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি। মাঠের লড়াই যখন শুরু হবে তখনই দেখা যাবে কতোজন মাঠে আছেন আর কতোজন পালিয়ে গেছেন।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দলের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নজরুল এ কথা বলেন।
 
খালেদা জিয়া কোনো অপরাধ করেননি, দুর্নীতির সঙ্গেও জড়িত নন দাবি করে নজরুল ইসলাম খান বলেন, সরকার বাধা না দিলে দু’দিনের মধ্যেই খালেদা জিয়া জামিনে মুক্তি পাবেন। কিন্তু সরকার মিথ্যা মামলা দিয়ে তাকে দিনের পর দিন জেলখানায় বন্দি করে রেখেছে। সরকার আইনকে নিজেদের মতো নিয়ন্ত্রণ করছে।
 
বিএনপির এই সিনিয়র নেতা আরও বলেন, রাজনীতি করলে অবসর বলে কোনো কথা নেই। আমি এখন ৭২ বছর বয়সেও  যেকোনো আন্দোলন-সংগ্রামের জন্য নিজেকে ফিট মনে করি। আমরা মুক্তিযুদ্ধের সৈনিক। আমরা তিন ভাই মুক্তিযুদ্ধ করেছি। কাজেই লড়াইটা শুরু হোক, দেখা যাবে কতজন মাঠে থাকেন।
 
তিনি বলেন, বর্তমানে খালেদা জিয়াকে বদ্ধ অবস্থায় রাখা হয়েছে। আর এ কারণেই তিনি বেশি অসুস্থ হয়ে পড়েছেন। ১/১১ সরকারের সময়ও খালেদা জিয়াকে এমন পরিবেশে রাখা হয়নি। পিজি হাসপাতালেও খালেদা জিয়ার সুসিকিৎসা হচ্ছে না। তাকে অবিলম্বে সুচিকিৎসা দেওয়ার দাবি করছি।
 
জাতীয়তাবাদী কর্মজীবী দলের ভারপ্রাপ্ত সভাপতি সালাউদ্দিন খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কর্মজীবী দলের আলতাফ হোসেন সরদার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-13 15:23:36