ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

কারাগারে আরজুর মৃত্যুর জন্য সরকার দায়ী: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১২ ২:৪৫:০২ পিএম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

ঢাকা: কুষ্টিয়ায় কারাগারে বন্দি থাকা জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ শামীম আরজু মৃত্যুর জন্য সরকারই দায়ী দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কুষ্টিয়া জেলা বিএনপিকে শক্তিশালী ও সুসংগঠিত করতে আরজুর গতিশীল নেতৃত্বের জন্যই তিনি সরকারের প্রতিহিংসার শিকারে পরিণত হয়েছেন।

শুক্রবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

ফখরুল বলেন, বর্তমান আওয়ামী সরকার দেশে পুরানো বাকশাল ব্যবস্থা পুনঃপ্রবর্তন ও গণতন্ত্রশূন্য করতে বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা, গুমের পাশাপাশি তাদের বিরুদ্ধে অসত্য মামলা দায়ের করে কারাগার ভরছে। সত্যকে মিথ্যায় এবং মিথ্যাকে সত্য হিসেবে প্রতিষ্ঠিত করতে পুলিশ কাস্টডিতে আইন-শৃঙ্খলা বাহিনীর শেখানো বুলি বলানোর জন্য বিরোধী নেতাকর্মীদের রিমান্ডে নিয়ে ভয়াবহ নির্যাতন চালানো হচ্ছে।

তিনি বলেন, পাশবিক নিপীড়ন-নির্যাতনে কারাগারে বন্দি অসুস্থ বিএনপি নেতা-কর্মীদের বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়। বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করার অভিযান চালানোর অংশ হিসেবে কারাগারে বন্দি বিএনপি নেতাকর্মীদের বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

ফখরুল বলেন, কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা এম এ শামীম আরজু কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুতে দল ও দেশের জন্য প্রাণ বিসর্জন দিয়ে ত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করলো তা  মহিমান্বিত। এ শোকাবহ ঘটনা গণতন্ত্রের সংগ্রামে আন্দোলনরত নেতাকর্মীদের আরও শক্তি যোগাবে। আমি সরকারের এহেন মানবতাবিরোধী ঘৃন্য আচরণের তীব্র নিন্দা জানাই।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
এমএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মির্জা ফখরুল ইসলাম আলমগীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-12 14:45:02