ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিএনপি

খালেদার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৬ ০৮:০৩:০০ পিএম
খালেদার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ স্বেচ্ছাসেবক দলের কয়েকশ’ নেতাকর্মীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শনিবার (০৬ এপ্রিল) দুপুরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কয়েকশ’ নেতাকর্মীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিলে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. ইয়াসিন আলী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরাজ জামান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, উত্তরের সাধারণ সম্পাদক কাজী রেজওয়ান হোসেন রিয়াজ, সিনিয়র সহ-সভাপতি হারুন-অর রশীদসহ বিভিন্ন নেতারা অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, ‘শেখ হাসিনা নিজেকে মুক্তিযুদ্ধের চেতনার দাবিদার মনে করেন, কিন্তু তার সেই চেতনায় গণতন্ত্রের ছিটেফোঁটাও নেই। একদলীয় পার্মানেন্ট ক্ষমতায় থাকার চেতনাই হচ্ছে একমাত্র চেতনা’।

তিনি বলেন ‘মুক্তিযুদ্ধের মূল স্পিরিট গণতন্ত্রকে মুক্তিযুদ্ধের চেতনা থেকে মুছে দিয়ে বাকশালি চেতনাকে সংযুক্ত করে তার নিজের মতো এক অদ্ভূত চেতনাকে মুক্তিযুদ্ধের চেতনা বলে চালাতে চাইছেন প্রধানমন্ত্রী। আর এজন্য গণতন্ত্রের সব প্রতিষ্ঠানে বাকশালের কালো থাবা বিস্তারে মনোযোগী হয়ে উঠেছেন। আজ আইন-আদালত-প্রশাসন-নির্বাচন কমিশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান একদলীয় বাকশালি ব্যবস্থার অধীন’।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে রিজভী বলেন, ‘গণতান্ত্রিক অধিকারহারা মানুষ বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে এখন আরও বেশি ঐক্যবদ্ধ, যেকোনো মুহূর্তে জনগণের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে এবং মূলোৎপাট ঘটাবে বর্তমান আওয়ামী-বাকশালি দুঃশাসনের’।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa