ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

এই লজ্জা শুধু খালেদা জিয়ার নয়, বিএনপিরও: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৫ ৫:৪৫:২২ পিএম
বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার বাসায় অবৈধ গ্যাস সংযোগের বিষয়টি শুধু তার একার জন্য লজ্জা নয়, পুরো বিএনপির লজ্জা। এই লজ্জা তারা কোথায় রাখবে?

শুক্রবার (০৫ এপ্রিল) বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ আয়োজিত ‘২য় জাতীয় গণসঙ্গীত উৎসব’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আমি শুনে ও জেনে আশ্চর্য হয়েছি যে, তিনি প্রধানমন্ত্রী ছিলেন, বিরোধী দলের নেত্রী ছিলেন, তিনি বিএনপি’র মতো দলের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেছেন; সেই দলের নেত্রীর বাসায় অবৈধভাবে গ্যাস সংযোগ, এটি কিভাবে সম্ভব? তাই আমি বলবো এই লজ্জা শুধু খালেদা জিয়ার একার নয়, এই লজ্জা পুরোপুরি বিএনপির।  

তথ্যমন্ত্রী বলেন, যেখানেই গ্যাস বা বিদ্যুতের অবৈধ সংযোগ রয়েছে সেটি বিচ্ছিন্ন করা এবং আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে, বিএনপির নেতাদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া দুর্নীতির মামলায় আদালতের দেওয়া সাজায় শাস্তি ভোগ করছেন। তিনি কোনো রাজনৈতিক বন্দি নন, তাকে রাজনৈতিক কারণে গ্রেফতার করা হয়নি। রাজনৈতিক কারণে তিনি জেলে নেই। তাই তাকে মুক্ত করার পথ হচ্ছে আইনি প্রক্রিয়া।

তিনি আরো বলেন, বিএনপি বহুবার আন্দোলনের কথা বলেছে, কিন্তু বিএনপির আন্দোলনের এই আহ্বান মানুষের কাছে হাস্যকর হয়ে গেছে। 

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপিকে রাজনীতি না করারও আহ্বান জানান তথ্যমন্ত্রী।

গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গণসঙ্গীত উৎসবের উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহ্বায়ক গোলাম কুদ্দুস।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এসএমএকে/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-05 17:45:22