bangla news

দেশে একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৫ ৩:৪১:০২ পিএম
 ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও: ‘বাংলাদেশে এখন রাজনীতি নেই, রাজনীতি একটা দলের কাছে চলে গেছে। পঁচাত্তরে এ দেশে একদলীয় শাসন ব্যবস্থা এসেছিল। সেটা চলে যাওয়ার পরে আবার একদলীয় শাসন ব্যবস্থা পুরোপুরি কার্যকর হয়েছে। এখন যেটা আছে সেটা হলো ছদ্মবেশী গণতন্ত্র।’

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

‘বেআইনি দখলদার সরকার’কে মেনে নেওয়ার কোনো কারণ নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘গত নির্বাচনের পর থেকে মানুষ নির্বাচন-বিমুখ ও রাজনীতি-বিমুখ হয়ে গেছে। সুস্থ রাজনৈতিক সংস্কৃতি মানেই সহনশীলতা অন্যের মতামতকে সম্মান করতে হবে, নিজের সমালোচনা শুনতে হবে। তাহলেই দেশে সুস্থ রাজনৈতিক সংস্কৃতি গড়ে উঠবে।’ 

বিগত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান ফখরুল।

বিএনপি প্রধান খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির মহাসচিব বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। আইনগতভাবে পাওনা জামিন সেটাও তিনি পাচ্ছেন না। খালেদা জিয়ার যথাযথ চিকিৎসা করছে না সরকার। দিনদিন তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।’

জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচিতদের মধ্যে যারা শপথ নিয়েছেন তাদের সঙ্গে ঐক্যফ্রন্টের কোনো সম্পর্ক নেই। এজন্য ঐক্যফ্রন্টে কোনো প্রকারের প্রভাব পরবে না বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আবু তাহের দুলাল, জেলা বিএনপির দফতর সম্পাদক মামুন-উর-রশিদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জেলা বিএনপি আমিনুল ইসলাম সোহাগ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঠাকুরগাঁও মির্জা ফখরুল ইসলাম আলমগীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-05 15:41:02